২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় অভিযানে ৩৫ বাংলাদেশীসহ আটক ৪০০

মালয়েশিয়ায় অভিযানে ৩৫ বাংলাদেশীসহ আটক ৪০০ - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ার পাইকারি মার্কেট সেলাইয়েং পাছার বরংয়ে যৌথবাহিনীর অভিযানে ৪০০ জনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এর মধ্যে ১৪৭ জন স্থানীয় নাগরিক ও ২৫৩ জন বিদেশী নাগরিক রয়েছে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ৩৫ জন বিদেশী কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার মালয়েশিয়ার গণমাধ্যম সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়।

জানা গেছে, বুধবার দিনব্যাপী এই অভিযানে বালাই পুলিশ ও ইমিগ্রেশন পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছয়টি সরকারি সংস্থা যোগ দেয়। ব্যবসা পরিচালনার লাইসেন্স, ওয়ার্ক পারমিটসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।

আটকদের মধ্যে মায়ানমার, বাংলাদেশ, ইন্দোনেশিয়া, পাকিস্তান, নেপাল ও ভারতের নাগরিক রয়েছে। তাদের মধ্যে বিভিন্ন অপরাধে ৩৫ জনকে গ্রেফতার করা হয় এবং ছয়টি ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। তবে কোন দেশের কতজন রয়েছে তা জানানো হয়নি।

সেলাইয়েং পাছার বরংয়ের যৌথ অভিযানে নেতৃত্ব দেন ফেডারেল টেরিটরির ডেপুটি মিনিস্টার ওয়াইবি দাতুক সেরি জালালুদ্দিন আলিয়াস। যৌথ অভিযানে অংশগ্রহণ করে দেশটির বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা ডিবিকেএল, পিডিআরএম, জেপিএন, জেআইএম, এএডিকে ও আরইএলএ-এর ৩৯১ জন সদস্য।

আটক ৩৫ জনের বিরুদ্ধে পৃথক পৃথক অপরাধের দায়ে পৃথকভাবে অভিবাসন আইন ১৯৫৯/৬৩, মাদক দমন আইন ১৯৫২, জনসাধারণের দুর্ভোগ আইন ১৯৭৪ ও ৭৬, ব্যবসায়ী নীতিমালা লঙ্ঘন আইন ২০১৬-এর বিভিন্ন ধারায় অভিযোগ গঠন করে আদালতে সোপর্দ করা হবে বলে জানানো হয়।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২

সকল