২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানের প্রধানমন্ত্রী ও ব্রুনাইয়ের সুলতানকে আম পাঠালেন প্রধানমন্ত্রী

ইসলামাবাদে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো আম হস্তান্তর। - ছবি : বাসস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ও ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দীন ওয়াদাউলা ইবনি আল মারহুম সুলতান হাজী ওমর আলী সাইফুদ্দিন সাদুল খাইরি ওয়াদিনের কাছে শুভেচ্ছার নিদর্শনস্বরূপ আম পাঠিয়েছেন।

বাসস জানিয়েছে, বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারা মঙ্গলবার ইসলামাবাদে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন কর্মকর্তার কাছে ১০০০ কিলোগ্রাম বিশেষ জাতের বাংলাদেশী আম ‘আম্রপলি’ উপহার হস্তান্তর করেন। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই শুভেচ্ছা উপহার পাকিস্তান অত্যন্ত আন্তরিকতার সাথে গ্রহণ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই শুভেচ্ছা উপহার দুই দেশের সম্পর্কের একটি বিশেষ দৃষ্টান্ত হিসেবে বিবেচিত হবে।

অপরদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দীন ওয়াদাউলা ইবনি আল মারহুম সুলতান হাজী ওমর আলী সাইফুদ্দিন সাদুল খাইরি ওয়াদিনকে ৯০০ কেজি আম পাঠিয়েছেন।

ব্রুনাইয়ে বাংলাদেশ হাইকমিশনে মঙ্গলবার সে দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন প্রতিনিধির কাছে বিশেষ ধরনের আম্রপলি আম হস্তান্তর করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে অভিন্ন সংস্কৃতি, পারস্পরিক শ্রদ্ধা ও বন্ধুত্বের ভিত্তিতে আন্তরিক সম্পর্ক বিরাজ করছে। এশিয়ার এই দুটি বন্ধুপ্রতিম দেশের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্কের উজ্জ্বল ভবিষ্যত গড়ার ক্ষেত্রে এই উপহার ইতিবাচক ভূমিকা রাখবে।

গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশের জনগণের দীর্ঘ প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন এবং অপরদিকে আগামী ১৫ জুলাই ব্রুনাইয়ের সুলতানের ৭৬তম জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই উপহার পাঠানো হলো।

ব্রুনাইয়ে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাহিদা রহমান সুমনা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এই উপহার হচ্ছে আন্তরিকতা ও বন্ধুত্বের নিদর্শন।


আরো সংবাদ



premium cement
গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী

সকল