১৩ আগস্ট ২০২২
`

২ বছর বেশি সময়ের পর কলকাতা-খুলনা-ঢাকা বাস চলাচল শুরু

২ বছর বেশি সময়ের পর কলকাতা-খুলনা-ঢাকা বাস চলাচল শুরু - ছবি : সংগৃহীত

দুই বছর তিন মাস বন্ধ থাকার পর খুলনা রুটে আবারো ভারত-বাংলাদেশের বাস সার্ভিস চালু হয়েছে।

সোমবার শ্যামলী পরিবহনের একটি বাস কলকতার করুনাময় টার্মিনাল থেকে ২৮ জন যাত্রী নিয়ে বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করে। পুলিশ নিরাপত্তায় বাসটি সন্ধ্যা ৭টা ৫৩ মিনিটের দিকে খুলনার নিউমার্কেট এলাকায় পৌঁছায়।

শ্যামলী পরিবহনের কর্ণধর অবনী কুমার ঘোষ জানান, দীর্ঘ দিন পর সড়ক পথে বাংলাদেশে আসতে পেরে খুব ভালো লাগছে। করোনার কারণে ২০২০ সালের ১২ মার্চ এই সার্ভিসটি বন্ধ হয়ে যায়। খুলনাবাসী অনুপ্রেরণায় সার্ভিসটি আবার চালু করেছি।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় সব জিনিসের দাম বেড়ে গেছে। মানুষের আয় কমে গেছে। নূন্যতম ভাড়ায় খুলনার মানুষ যেন কলকাতায় যেতে পারে সেদিকে তিনি দৃষ্টি রাখবেন। সবেমাত্র সার্ভিসটি চালু হয়েছে। সামনে ঈদের উৎসব ও পুজোয় যাত্রীদের সংখ্যা বাড়বে বলে তিনি মনে করেন।

অবনী কুমার বলেন, সর্বমোট ২৮ জন যাত্রী নিয়ে বেনাপোল বন্দর হয়ে খুলনা এসেছি। এখন ঢাকার উদ্দেশে রওনা হবো। পরবর্তীতে প্রতিদিন কলকাতা থেকে বেনাপোল হয়ে বাংলাদেশে তিনটি গাড়ি রান করবে।

ঢাকা, খুলনা ও কোলকাতা রুটের বাস সার্ভিস পরিবহনের মাধ্যমে খুলনা থেকে অল্প সময়ের মধ্যে কলকাতায় পৌঁছানো সম্ভাব হবে।

কলকাতার বাসিন্দা যাত্রী সীমা দাস বলেন, প্রত্যেক দেশের সাথে মেল বন্ধন হয় বাস ট্রেন বা বিমানের মাধ্যমে। তার মধ্যে কোনো একটি যানবহন বন্ধ হয়ে গেলে দু’দেশের পক্ষে অনেক অসুবিধা হয়ে যায়। এটা দু’দেশের জন্য অনেক আনন্দের বিষয়।

কলকাতার ফ্যাশন ডিজাইনার ইরাণী মিত্র বলেন, ঢাকায় একটি অনুষ্ঠানে অংশগ্রহণের উদ্দেশে এসেছি। বাস সার্ভিসটি ছিল না। দুই বছর বন্ধ থাকার পর সার্ভিসটি চালু হয়েছে। বন্ধের পর প্রথম যাত্রী এবং অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যেতে পেরে খুবই ভালো লাগছে। একইসাথে পদ্মা সেতু দিয়ে প্রথম যাত্রা করবো। এটি একটি উপরি পাওনা। এটিও একটি অ্যাওয়ার্ড আমার কাছে। বাস কর্তৃপক্ষের ব্যবস্থাপনা খুবই ভালো। তাদের সার্ভিস ও ব্যবহারে আমি আপ্লুত।


আরো সংবাদ


premium cement