২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রোববার থেকে খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস চালু

২ বছর পর রোববার থেকে খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস চালু - ফাইল ছবি

দুই বছরের অধিক সময় বন্ধ থাকার পর আবারো খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস চালু করা হচ্ছে। করোনা সংক্রমণের সময় বন্ধ হয়ে যাওয়া এই বন্ধন এক্সপ্রেসটি করোনা সংক্রমণ হ্রাস পাওয়ায় আগামী রোববার থেকে আবারো চলাচল শুরু করবে।

ইতোমধ্যে খুলনা আধুনিক রেল স্টেশন থেকেও বন্ধনের টিকিট বিক্রি শুরু করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্টরা জানান, করোনা মহামারীর মধ্যে ২০২০ সালের ১৫ মার্চ থেকে বাংলাদেশ-ভারতের মধ্যে চলাচলকারী আন্তঃদেশীয় ট্রেন চলাচল বন্ধ হয়। সংক্রমণ কমায় দেশের ভেতরে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হলেও আন্তঃদেশীয় ট্রেন চলাচল বন্ধই ছিল। এর আগে ২০১৭ সালের ১৬ নভেম্বর কলকাতা-খুলনা রুটে ৪৫৬ আসনের ‘বন্ধন এক্সপ্রেস’ নামের আন্তর্জাতিক ট্রেনটি চলাচল শুরু করে। শীতাতপ নিয়ন্ত্রিত এই ট্রেনের কেবিনে সিট ভাড়া দেড় হাজার ও চেয়ার কোচ ভাড়া এক হাজার টাকা। এর সাথে ৫০০ টাকা ভ্রমণ কর যোগ করা হয়।

ট্রেনে করে যাওয়া আসা করা কলকাতার যাত্রী রেখা রানী বলেন, ট্রেনে যাতায়াত করা সুবিধাজনক। খুলনা থেকে একেবারে কলকাতা গিয়ে নামা যায়। অন্যভাবে গেলে বর্ডারে অনেক সময় নষ্ট হয়।

এ ব্যাপারে খুলনা আধুনিক রেল স্টেশনের মাস্টার মানিক চন্দ্র সরকার বলেন, বন্ধন এক্সপ্রেস ২৯ মে সকালে কলকাতা থেকে যাত্রা শুরু করে দুপুর সাড়ে ১২টায় খুলনা পৌঁছাবে আর দুপুর দেড়টায় খুলনা থেকে আবার কলকাতার উদ্দেশে ট্রেনটি ছেড়ে যাবে। কেবিন প্রতি ভাড়া দুই হাজার পঞ্চান্ন টাকা আর চেয়ার প্রতি এক হাজার ৫৩৫ টাকা নেয়া হচ্ছে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল