২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানকে ১ কোটি টাকার খাদ্য সহায়তা দিচ্ছে বাংলাদেশ

আফগানিস্তানকে ১ কোটি টাকার খাদ্য সহায়তা দিচ্ছে বাংলাদেশ। - ফাইল ছবি

আফগানিস্তানে খাদ্য সহায়তার জন্য নগদ এক কোটি টাকা অনুদান দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। জাতিসঙ্ঘের মাধ্যমে সে দেশের সরকারের কাছে এই অর্থ পৌঁছে দেয়া হবে।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতিসঙ্ঘের অঙ্গ সংস্থা অফিস ফর দি কোঅর্ডিনেশন অব হিউম্যানিটারিয়ান অ্যাফেয়ার্সের (ওসিএইচএ) মাধ্যমে এই সহায়তা পাঠানো হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আফগানিস্তানে বর্তমানে তীব্র খাদ্য ও অন্যান্য সঙ্কট চলছে। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদন ও নির্দেশনার ভিত্তিতে এ অনুদান দেয়া হচ্ছে। এ অর্থ আফগানিস্তানের সঙ্কটাপন্ন সাধারণ জনগণের জন্য ব্যয় করা হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জাতিসঙ্ঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী মিশন, বাংলাদেশ সরকারের পক্ষে ইউএন ওসিএইচএ কর্তৃক আফগানিস্তানে মানবিক সহায়তার জন্য গঠিত বিশেষ তহবিলে অনুদানের অর্থ প্রেরণ করবে এবং এ সংক্রান্ত কার্যক্রম বর্তমানে প্রক্রিয়াধীন আছে।

এই অনুদান দেয়ার ফলে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে বলে আশা করছে বাংলাদেশ সরকার।


আরো সংবাদ



premium cement
মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

সকল