০২ জুলাই ২০২২
`

রোহিঙ্গাদের সমর্থনে বাংলাদেশে ফিলিপ্পো গ্র্যান্ডি

রোহিঙ্গাদের সমর্থনে বাংলাদেশে ফিলিপ্পো গ্র্যান্ডি - ফাইল ছবি

কক্সবাজার ও ভাসানচরের রোহিঙ্গাদের চাহিদা নিয়ে আলোচনা করতে পাঁচ দিনের সফরে শনিবার ঢাকায় এসেছেন জাতিসঙ্ঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্র্যান্ডি।

গ্র্যান্ডি সর্বশেষ বাংলাদেশ সফর করেছিলেন ২০১৯ সালের মার্চে।

কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে চলমান প্রতিক্রিয়া নিয়ে আলোচনা করতে গ্রান্ডি বাংলাদেশ সরকারের প্রতিনিধিদের সাথে দেখা করবেন।

শনিবার জাতিসঙ্ঘের শরণার্থী সংস্থা জানিয়েছে, কক্সবাজার ও ভাসানচরে মানবিক প্রতিক্রিয়া ও সমর্থনকারী প্রধান দাতা ও অংশীদারদের সাথে বৈঠকে তিনি টেকসই আন্তর্জাতিক সহায়তার প্রয়োজনীয়তা তুলে ধরবেন।

ক্যাম্প ও ভাসানচর পরিদর্শনের সময় গ্র্যান্ডি রোহিঙ্গা শরণার্থীদের সাথে তাদের চাহিদা, চ্যালেঞ্জ ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন।

গ্র্যান্ডির সফরে ইউএনএইচসিআরের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের আঞ্চলিক পরিচালক ইন্দ্রিকা রাতওয়াট এবং হাই কমিশনারের সিনিয়র উপদেষ্টা হারভে ডি ভিলেরোশে সফরসঙ্গী হয়েছেন।
সূত্র : ইউএনবি

দেখুন:

আরো সংবাদ


premium cement
সৌদি আরবে আরো ৩ বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু চট্টগ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে জামায়াতের গৃহ ও খাদ্যসামগ্রী বিতরণ তাহিরপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও বন্যার্তদের মধ্যে ভারতীয় হাইকমিশনের ত্রাণ বিতরণ কওমি মাদরাসা নিয়ে ফখরুল ইমাম এমপির বক্তব্যের প্রতিবাদ শিবিরের ফুলগাজীতে বিএনপির ত্রাণ বিতরণের প্রস্তুতি সভায় আ’লীগের হামলায় আহত ৩০ চট্টগ্রামে ৫০ চোরাই মোবাইলসহ পাকড়াও ৪ চোর হামলার ভয়ে বড়থলির ২৩টি পরিবার বান্দরবানে আশ্রয় নিয়েছে হবিগঞ্জে মোবাইল কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত ১ চট্টগ্রামে গরুর বাজার দখলের চেষ্টা অস্ত্রসহ ৩ ছাত্রলীগ ক্যাডার গ্রেফতার বগুড়ায় আবাসিক হোটেলে অসামাজিক কাজ বন্ধের দাবিতে মানববন্ধন ডিএসসিসি পশুর হাটে থাকবে ১১ ভেটেরিনারি মেডিক্যাল টিম

সকল