০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

মার্কিন নিষেধাজ্ঞায় ইউরোপের সাথে বাণিজ্যিক সম্পর্কে প্রভাব পড়বে না : ইইউ


বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বলেছেন, সাম্প্রতিক মার্কিন নিষেধাজ্ঞার সিদ্ধান্ত বাংলাদেশে ইউরোপীয় বাণিজ্য সুবিধা আদায় বা ব্যবসাকে এগিয়ে নেয়ার ওপর কোনো প্রভাব ফেলার কোনো লক্ষণ তিনি দেখছেন না।

ইইউ দূত আরো বলেছেন, একটি দেশের সামগ্রিক পরিস্থিতির ওপর ব্যবসা নির্ভর করে। আমি বলব ব্যবসা ব্যবসাই। তারা (বিনিয়োগকারীরা) মূলত দেখে যে তারা অংশীদার দেশে অর্থোপার্জন করতে পারছে কি না এবং সেখানে আকর্ষণীয় ব্যবসার পরিবেশ আছে কী না। সুতরাং, আমি এখনো এমন কোনো লক্ষণ দেখিনি যাতে সাম্প্রতিক নিষেধাজ্ঞা বাংলাদেশে বাণিজ্যিক সম্পর্কের ওপর প্রভাব ফেলবে বলে মনে হয়।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ শীর্ষক অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রদূত হোয়াইটলি বলেন, ব্যবসাকারীদের জন্য যেটা গুরুত্বপূর্ণ তা হলো তাদের ব্যবসা একটি ‘ভালো, স্বচ্ছ ও নিরপেক্ষ উপায়’ অবলম্বন করে প্রতিযোগিতা চালিয়ে যেতে পারা।

তিনি বলেন, আমি মনে করি এগুলোই তাদের প্রধান বিবেচ্য বিষয়। তবে কখনো কখনো রাজনৈতিক উন্নয়ন ব্যবসায় প্রভাব ফেলতে পারে।

অনুষ্ঠানে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব বক্তব্য দেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement
দুই পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ পারিবারিক আদালত আইনের খসড়া-২০২২ অনুমোদন বিমানবন্দরে যাত্রীদের দুর্ভোগের অভিযোগ শুনলেন পররাষ্ট্রমন্ত্রী বেতনভাতা পরিশোধ না করলে কালো তালিকাভুক্ত করার দাবি ডিইউজের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার ৯ উইকেটের জয় টাইগার্সের তিন দেশের সাথে বাফুফের যোগাযোগ ২৮৬ গুণ বেশি বেতন নিয়ে লাপাত্তা কর্মী অনলাইনের গরু পছন্দ না হলে ফেরতের ব্যবস্থা থাকবে : প্রাণিসম্পদমন্ত্রী কাশ্মীরে আটক লস্করের ২ সদস্য বিজেপির আইটি কর্মকর্তা : পুলিশ সুদানে নিরাপত্তা বাহিনীর নির্দেশ অমান্য করে শত শত বিক্ষোভকারী রাস্তায়

সকল