২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ-রাশিয়া অংশীদারিত্ব দুই দেশের অভিন্ন স্বার্থ পূরণ করে : সের্গেই লাভরভ

- ছবি - ইউএনবি

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেছেন, বাংলাদেশ ও রাশিয়ার অংশীদারিত্ব আরো বর্ধিতকরণ দুই দেশের অভিন্ন স্বার্থকে অক্ষুণ্ন রেখে এশিয়ায় শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে ভূমিকা রাখবে।

রাশিয়া ও বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় তিনি এ মন্তব্য করেন।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গত কয়েক দশক ধরে, আমাদের দুই দেশই একযোগে বন্ধুত্বের ঐতিহ্যবাহী বন্ধনকে শক্তিশালী করার জন্য অনেক কিছু করেছে।’

তিনি বলেন, এর মধ্যে উল্লেখযোগ্য হলো রাজনৈতিক সংলাপ, আন্তর্জাতিক ক্ষেত্রে ও প্রাথমিকভাবে জাতিসঙ্ঘ এবং এর বিশেষ সংস্থাগুলোর মধ্যে গঠনমূলক বোঝাপড়া।

রাশিয়ার মন্ত্রী বলেন, বাণিজ্য, অর্থনৈতিক, মানবিক এবং অন্যান্য ব্যবহারিক ক্ষেত্রে সহযোগিতা ক্রমাগতভাবে বিকশিত হচ্ছে।

তিনি বলেন, এর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘রূপপুর’ পরমাণু বিদ্যুৎ কেন্দ্র প্রকল্প বাস্তবায়ন।

রুশ মন্ত্রী ড. মোমেন এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তার সকল সহকর্মীদের সাফল্য ও মঙ্গল কামনা করেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল