১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চলতি মাসেই ঢাকায় আসবেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

- ছবি - সংগৃহীত

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ বিন জয়নুদিন বাংলাদেশের সঙ্গে পারস্পরিক স্বার্থের বিষয়ে আলোচনা করতে চলতি মাসের শেষের দিকে তিন দিনের সফরে ঢাকায় আসবেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদের আমন্ত্রণে ২৫ জানুয়ারি বাংলাদেশ সফরে আসবেন তিনি।

সফরকালে ২৬ জানুয়ারি প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদের সঙ্গে বৈঠক ছাড়াও হামজাহ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সঙ্গে বৈঠক করবেন।

হামজাহ বাংলাদেশী বিদেশি শ্রমিক নিয়োগ সংস্থার সঙ্গে একটি অধিবেশনে যোগ দেবেন এবং বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করবেন।

সফরকালে বাংলাদেশে অবস্থানরত মালয়েশিয়া অভিবাসীদের সঙ্গে একটি নৈশভোজে যোগ দেবেন হামজাহ।

এর আগে গত বছরের ১০ ডিসেম্বর মালয়েশিয়ার মন্ত্রিসভার বৈঠকে দেশটির সব কর্মসংস্থান খাতে বিদেশি শ্রমিকদের প্রবেশের অনুমোদন দেয়া হয়।

অনুমোদিত খাতগুলো হলো কৃষি, উৎপাদন, পরিষেবা, খনি, খনন, নির্মাণ ও গৃহকর্মী।

এর আগে বিশেষ ছাড়সহ ৩২ হাজার বিদেশি শ্রমিককে বৃক্ষরোপণ খাতে নিয়োগের জন্য অনুমোদন দেয়া হয়।

এছাড়া নিয়োগকর্তাদের আবেদন প্রক্রিয়া দ্রুত করার উদ্দেশ্যে মালয়েশিয়ার সরকার মধ্যস্থতাকারী বা তৃতীয় পক্ষের মাধ্যমে কোনো অর্থ প্রদান না করার পরামর্শও দিয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল!

সকল