২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চান্দিনায় লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স দিলেন ভারতীয় ডেপুটি হাইকমিশনার

চান্দিনায় লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স দিলেন ভারতীয় ডেপুটি হাইকমিশনার - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার চান্দিনায় ভারতের উপহার হিসেবে বাংলাদেশে আসা ‘লাইফ সাপোর্ট আইসিইউ অ্যাম্বুলেন্স’ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে।

বুধবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে ভারতীয় ডেপুটি হাইকমিশনার ড. বিনয় জর্জ চান্দিনা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: তানভীর হাসানের হাতে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন।

এতে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে অ্যাম্বুলেন্স উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা: প্রাণ গোপাল দত্ত (এমপি)।

অধ্যাপক ডা: প্রাণ গোপাল দত্ত প্রধান অতিথির বক্তব্যে ভারতের প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রীসহ মন্ত্রী পরিষদের সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ ও ভারতের সাথে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। স্বাধীনতা যুদ্ধের সময় থেকে ভারতের সাথে বাংলাদেশের যে ভ্রাতৃত্ব বন্ধনের সম্পর্ক তা আজও বিদ্যমান। আমার বিশ্বাস বাংলাদেশের চিকিৎসাখাতকে আরো একধাপ এগিয়ে নিবে ভারতের দেয়া উপহার এই বেসিক লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স।’

বিশেষ অতিথির বক্তৃতায় ডেপুটি হাই কমিশনার ড. বিনয় জর্জ বলেন, ‘এ বছরটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ ভারত-বাংলাদেশের মধ্যকার ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কে পালিত হয়েছে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। মার্চের শেষদিকে আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে এসে এদেশের চিকিৎসাসেবায় ১০৯টি অ্যাম্বুলেন্স উপহার দেয়ার কথা ঘোষণা দেন। আমরা বাংলাদেশের বিভিন্ন স্থানে সফলতার সাথে অ্যাম্বুলেন্সগুলো বিতরণ করছি।’

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহারের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলামের সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাহাব উদ্দিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোসলেহ উদ্দিন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য মজিবুর রহমান, উত্তরা মোটর্সের ডেপুটি জেনারেল ম্যানেজার গোলাম মোস্তফা, ব্যবসায়ী শামীম হোসেন ও চন্দিনার সব ইউনিয়নের চেয়ারম্যানরা।


আরো সংবাদ



premium cement

সকল