৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ন ১৪২৮, ২৪ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

জাপানে রফতানি হচ্ছে বাংলাদেশের মরিঙ্গা পাউডার

জাপানে রফতানি হচ্ছে বাংলাদেশের মরিঙ্গা পাউডার - ছবি : নয়া দিগন্ত

পুষ্টির ডিনামাইট খ্যাত পর্যাপ্ত এন্টি অক্সিডেন্ট, অ্যামাইনো এসিড, পটাশিয়াম, আয়রন, ক্যালসিয়াম ও ভিটামিন এ, বি ও সি যুক্ত পৃথিবীর সেরা হার্ব ড্রামস্টিক বা মরিঙ্গা। স্বদেশে গুরুত্বহীন হলেও ন্যাচারাল মাল্টিভিটামিন মরিঙ্গা পাউডার (সাজনা পাতার গুড়া) সীমানা পেরিয়ে এখন বিদেশেও রফতানি হচ্ছে।

শনিবার বিকেলে বুশরা এগ্রো বিডি লিমিটেডের পল্টন অফিসে জাপানের বহুমাত্রিক বাণিজ্যিক প্রতিষ্ঠান গ্রাভেল করপোরেশনের সাথে একটি দ্বিপাক্ষীয় ব্যবসায়িক চুক্তি স্বাক্ষরিত হয়।

প্রতিষ্ঠান দুটির কর্তাব্যক্তিদের আশাবাদ মরিঙ্গা রফতানিতে উভয় দেশের সরকারি দফতরগুলো আন্তরিক সহযোগিতা করবে। দীর্ঘ দিন অর্গানিক ফুড নিয়ে কাজ করা দুটি কোম্পানির মধ্য চুক্তি স্বাক্ষরের ফলে বিষমুক্ত ন্যাচারাল খাদ্য উৎপাদনে এক ধাপ এগিয়ে যাবে বাংলাদেশ। প্রযুক্তি বিনিময়ের মাধ্যমে আন্তর্জাতিক বাজার উপযুক্ত ভোগ্যপণ্য উৎপাদনসহ দেশের অর্গানিক সেক্টরে ব্যাপক ব্যবসা সম্প্রসারণ ও বিনিয়োগের নতুন দ্বার উম্মোচিত হবে।

ইতোমধ্যেই প্রতিষ্ঠানটি নিজস্ব খামারে উৎপাদিত কাঁচামাল ‘মরিঙ্গা পাউডার’ ছোট-বড় অনেক ফুড সাপ্লিমেন্ট, বেবি ফুড, জুস কর্নার, ডেইরি ফিড, ডেইরি খামারি, আয়ুর্বেদিক ও প্রসাধনী প্রস্তুতকারক প্রতিষ্ঠানকে পাইকারি ও খুচরা বিক্রয়ের মাধ্যমে দেশে সুনাম অর্জন করেছে।

মরিঙ্গা বিডির ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার এবং জাপানের গ্রাভেল করপোরেশনের সিইও কেন হাসিমুখে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

গ্রাভেল করপোরেশন মরিঙ্গা টি, মরিঙ্গা পাউডারসহ মরিঙ্গা দিয়ে উৎপাদিত পণ্যগুলো নিতে সম্মত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বুশরা এগ্রো বিডির অ্যাডভাইজার মোহাম্মদ ওয়াহিদুল ইসলামসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



আরো সংবাদ