২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

ভারত থেকে আরো ২০০ টন অক্সিজেন এসেছে ট্রেনে


তৃতীয় ধাপে আরো ১০টি কন্টেইনারে ২০০ টন অক্সিজেন নিয়ে ভারত থেকে ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেনটি বেনাপোল বন্দরে প্রবেশে করেছে। শুক্রবার বিকেলে বেনাপোল বন্দর থেকে কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগজ্ঞের উদ্দেশে ছেড়ে আসে ট্রেনটি।

২০০ টন মেডিক্যাল অক্সিজেন বহনকারী ট্রেনটি ভারতের টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। লিনডে বাংলাদেশ লিমিটেড এই ২০০ টনের অক্সিজেন আমদানি করেন।

বিকেলে সরকারের রাজস্ব পরিশোধ করে কাস্টম ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগঞ্জের উদ্দেশে রওনা হয়। সেখানে অক্সিজেন নামিয়ে খালি ট্রেন আবারো ভারতে ফিরে যাবে।

তৃতীয় ধাপে ‘অক্সিজেন এক্সপ্রেসে’ মোট ৬০০ টন অক্সিজেন আমদানি হলো বেনাপোল বন্দর দিয়ে। রফতানিকারকও ‘লিনডে ইন্ডিয়া’। আর বেনাপোলের সিএন্ডএফ এজেন্ট মেসার্স সারথী এন্টারপ্রাইজ।

বেনাপোল বন্দরের পরিচালক আব্দুল জলিল জানান, তৃতীয় ধাপে ২০০ টন অক্সিজেন নিয়ে ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেনটি শুক্রবার দুপুরে বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। কাস্টম ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগজ্ঞের উদ্দেশে ছেড়ে গেছে।

বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার মো: আজিজুর রহমান বলেন, ১০টি কন্টেইনারে করে ২০০ টন অক্সিজেন নিয়ে ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। দ্রুততম সময়ে সরকারের রাজস্ব পরিশোধ সাপেক্ষে কাস্টমস ও বন্দরের সব আনুষ্ঠানিকতা শেষে খালাস দেয়া হয় অক্সিজেন।



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)