২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশকে ভ্যাকসিন দেয়ার সুনির্দিষ্ট তারিখ বলতে পারব না : ভারতীয় হাইকমিশনার

দোরাইস্বামীকে আখাউড়ায় স্বাগত জানায় স্থানীয় প্রশাসন। - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশকে ভ্যাকসিন দেয়ার সুনির্দিষ্ট তারিখ বলতে পারছেন না জানিয়ে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, ভারতে ভ্যাকসিন উৎপাদনের বিষয়ে জানার জন্য আমি দেশে গিয়েছিলাম। ভারতে ভ্যাকসিনের উৎপাদন দ্রুত বাড়ছে। আশা করছি, উৎপাদন বাড়লে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে পারব। আমরা বাংলাদেশের মতো গুরুত্বপূর্ণ বন্ধুদেশকে ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে কাজ করছি।

ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে শুক্রবার সকালে আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্টের শূন্য রেখায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কোভিডের মধ্যে গত এক বছরে ব্যবসা-বাণিজ্য উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। ভারতে বাংলাদেশের রফতানি বৃদ্ধি পেয়েছে এবং বাংলাদেশেও ভারতের রফতানি বৃদ্ধি পেয়েছে। এর মানে হলো, যদি আমাদের যোগাযোগ ব্যবস্থা ভালো থাকে তাহলে কোডিড মহমারীর মধ্যে আমরা ব্যবসা-বাণিজ্য অব্যাহত রাখত পারব।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে ভারতের করোনা পরিস্থিতি অনেক ভালো। তবে আমাদের উভয় দেশকে এখনো সতর্ক থাকতে হবে।

বিক্রম দোরাইস্বামী বলেন, বাংলাদেশ আমাদের ঘনিষ্ঠ বন্ধু দেশ। বাংলাদেশও কোডিডের বিরুদ্ধে লড়াই করছে। এ ব্যাপারে বাংলাদেশকে সহযোগিতা করতে পারলে আমরা খুশি হব। করোনা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ কঠোর পরিশ্রম করছে এতে আমি আনন্দিত।

এসময় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার, আখাউড়া থানার অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমান, ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ মো: আব্দুল হামিদ প্রমুখ।

এর আগে গত ১৮ জুলাই বিক্রম দোরাস্বামী আখাউড়া চেকপোস্ট দিয়ে স্বস্ত্রীক নিজ দেশে গিয়েছিলেন।


আরো সংবাদ



premium cement
সংবাদ-রাজনৈতিক বিষয়বস্তু কমিয়ে দেয়ায় ফেসবুক নিউজ ট্যাব থাকছে না জুনের মধ্যে তৃতীয় ধাপে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে : প্রতিমন্ত্রী চট্টগ্রামে জুতার কারখানায় আগুন সাকিবের প্রশংসায় পোথাস আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল