২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ডিসিসিআই কর্মকর্তাদের সাথে পাকিস্তান হাই কমিশনারের মতবিনিময়

ডিসিসিআই কর্মকর্তাদের সাথে পাকিস্তান হাই কমিশনারের মতবিনিময় -

বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাই কমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী আজ ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) পরিদর্শন করেছেন। এ সময় ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা তার সাথে ছিলেন ।
আনুষ্ঠানিক এই বৈঠকে দুই ভ্রাতৃপ্রতীম দেশের মধ্যে বাণিজ্য, ব্যবসা ও বিনিয়োগ সহযোগিতা আরো জোরদার করার বিস্তৃত সম্ভাবনা রয়েছে বলে উভয় পক্ষ একমত প্রকাশ করেন ।

হাই কমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী ডিসিসিআইকে উন্নতমানের পণ্য ও সেবা প্রদানের ক্ষেত্রে পাকিস্তানের বিপুল রফতানি সম্ভাবনা সম্পর্কে অবহিত করেন এবং এই সম্ভাবনাকে কাজে লাগানোর প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন।

হাই কমিশনার ও ডিসিসিআইয়ের সভাপতি যৌথভাবে হাইকমিশন কর্তৃক ডিসিসিআইয়ের কাছে প্রদান করা একটি ১০x৪ ফুটের ক্যালিগ্রাফি উন্মোচন করেন। আসগর আলী, নকশাক মসজিদ-উন-নববী আশরিফ, মদিনা মুনাওয়ারওয়াহ, এটি এঁকেছেন।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত ডিসিসিআই বিজনেস কনক্লেভে পাকিস্তানের ৫৫টির বেশি সংস্থা অংশ নিয়েছিল। পরে সভাপতি রিজওয়ান রেহমান পাকিস্তান আন্তর্জাতিক চেম্বারস কনভেনশনে বক্তব্য রাখেন।
১৯৫৮ সালে প্রতিষ্ঠিত ডিসিসিআই বাংলাদেশের বৃহত্তম চেম্বার এবং দেশে ব্যবসা ও শিল্পোন্নয়নে কার্যকর সেবা প্রদানের চার দশকেরও বেশি অভিজ্ঞতা রয়েছে।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল