২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইসরাইল-ফিলিস্তিন ইস্যুতে জাতিসঙ্ঘকে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের আহ্বান বাংলাদেশের

ইসরাইল-ফিলিস্তিন ইস্যুতে জাতিসঙ্ঘকে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের আহ্বান বাংলাদেশের - ফাইল ছবি

ফিলিস্তিন ভূখণ্ডে সকল আন্তর্জাতিক আইনবিরোধী কার্যক্রমের ব্যাপারে ন্যায়বিচার নিশ্চিতকল্পে জাতিসঙ্ঘের মানবাধিকার কাউন্সিলকে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবুল মোমেন।

বৃহস্পতিবার ফিলিস্তিন ইস্যু নিয়ে মানবাধিকার কাউন্সিলের বিশেষ এক ভার্চুয়াল সভায় তিনি এ কথা বলেন।

ইসরাইলের অনৈতিক ও যুদ্ধভাবাপন্ন মনোভাবের তীব্র নিন্দা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, ইসরাইলের উচিত এ রূপ অনৈতিক, বেআইনি উপনিবেশ ও দখলদারিত্বমূলক কার্যক্রম বন্ধ করা। তিনি এ ব্যাপারে দুঃখ প্রকাশ করেন ও এই ইস্যুতে আন্তর্জাতিক মহলের এমন নিষ্ক্রিয় ভূমিকায় অধিষ্ঠিত শক্তিকে আরো উৎসাহী করছে বলে অভিমত ব্যক্ত করেন।

ড. মোমেন বলেন, সাম্প্রতিক যুদ্ধবিরতি আমাদের এই দায়িত্ববোধ অব্যাহতির কোনো কারণ হতে পারে না। তিনি এ ব্যাপারে দায়িত্ববোধ ও ন্যায়বিচারের গুরুত্ব তুলে ধরেন। পাশাপাশি কমিশনের অনুসন্ধানের ভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেন।

এ ছাড়াও তিনি ফিলিস্তিনকে মানবিক সহায়তা প্রদানের আহ্বান জানান জাতিসঙ্ঘের প্রতি।

এ ব্যাপারে জাতিসঙ্ঘের নিরাপত্তা পরিষদের প্রক্রিয়ানির্ভর সহযোগিতামূলক ও অর্থপূর্ণ কার্যক্রমের ওপর জোড় দেন পররাষ্ট্রমন্ত্রী।

ফিলিস্তিন, তুরস্ক, নামিবিয়া, পাকিস্তান, লিবিয়া, তিউনিসিয়া, কুয়েত, সিরিয়া, কাতার, মিসর ও মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রীরা এই অনুষ্ঠানে অংশ নেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে

সকল