২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশসহ ৪ দেশের নাগরিকদের মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা

বাংলাদেশসহ ৪ দেশের নাগরিকদের মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা - ছবি - সংগৃহীত

চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশ, শ্রীলঙ্কা, পাকিস্তান ও নেপালের নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে মালয়েশিয়া।

দ্য স্ট্রেইট টাইমস জানায়, বুধবার দেশটির সিনিয়র মন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকোব এ ঘোষণা দেন। কিন্তু, কবে থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে তা তিনি জানাননি।

ইসমাইল সাবরি ইয়াকোব বলেন, ‘এই দেশগুলোর নাগরিকদের ওপর দীর্ঘমেয়াদী সোশ্যাল ভিজিট পাস, ব্যবসায়িক ভ্রমণ ও পর্যটনের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। তবে, কূটনৈতিক পাসপোর্টধারী ও ভিয়েনা কনভেনশন অন ডিপ্লোমেটিক রিলেশনস-১৯৬১-তে বর্ণিত কর্মকর্তাদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে না।’

এর আগে, ২৮ এপ্রিল থেকে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ ঠেকাতে ভারতের সাথে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা দেয় মালয়েশিয়া। মালয়েশিয়ার ওয়ার্ক পারমিট আছে এমন জাহাজ ও ভারতীয় নাগরিকদের প্রবেশে এ নিষেধাজ্ঞা দেয়া হয়।

কূটনৈতিক পাসপোর্টধারী ও অফিসিয়াল কর্মকর্তাদের ক্ষেত্রে দেশটিতে প্রবেশের পর ১৪ দিন বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে থাকতে হবে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল