১১ মে ২০২১
`

মালয়েশিয়ায় রমজানে বাংলাদেশীসহ ৩৯ অভিবাসী আটক

মালয়েশিয়ায় রমজানে বাংলাদেশীসহ ৩৯ অভিবাসী আটক - ছবি : সংগৃহীত

মালয়েশিয়ায় রমজান মাসে ইমিগ্রেশন বিভাগের যৌথ অভিযানে ২২ বাংলাদেশীসহ ৩৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার মালয়েশিয়ার মালাকা প্রদেশের কিলিবাং ও বাতু বারেনডামের ঘরবাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। অভিযানে ২৫ জন ইমিগ্রেশন পুলিশ ও ২০ জন‌ রেলা (আধা সামরিক বাহিনী) অংশগ্রহণ করে।

অভিযান শুরু হয় ভোর দেড়টার দিকে। যা শেষ হয় ভোর ৪টায়।

দুটি ভবন ও বাজারে অবৈধ বিদেশি অভিবাসীরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান শুরু করে বিভিন্ন দেশের ১৩২ জনকে আটক করা হয়। এ সময় বৈধ কাগজপত্র দেখাতে না পারায়, বাংলাদেশের ২২, ইন্দোনেশিয়ার ৯,‌ পাকিস্তানের ছর ও মিয়ানমারের দু’জন নাগরিককে আটক করা হয়েছে।

মালাকা ইমিগ্রেশন বিভাগের সহকারী প্রধান ভি বিষনুথারান জানান, অভিযানের সময় পালিয়ে যাওয়ার চেষ্টা করে অনেকেই। কিন্তু তাদের শেষ পর্যন্ত গ্রেফতার করেছি আমরা।

তিনি আরো বলেন, ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও অবস্থান করা। তাদের কাছে কোনো বৈধ কাগজ না থাকায় তাদেরকে ইমিগ্রেশন আইনের ১৯৫৯/৬৩ ধারায় গ্রেফতার করা হয়েছে।



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১১৩৫)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৫৯৪৪)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৫২০)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৩০৭)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২১৫)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৪৯০৩)ভারতে করোনা রোগীদের অন্ধ করে দিচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস (৪২৬৩)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪২১০)ইসরাইলি হামলার বিরুদ্ধে পদক্ষেপে বিশ্বের প্রতি দাবি জানালেন এরদোগান (৩৫৭৮)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৩৪৯৭)