০২ মার্চ ২০২১
`

পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন

পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন - ছবি : সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সাথে টেলিফোনে কথা বলেছেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও সিনেটর জন কেরি। মঙ্গলবার সন্ধ্যায় কথা বলেছেন দুই নেতা।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সন্ধ্যায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে টেলিফোন করে জলবায়ু পরিবর্তন বিষয়ে কথা বলেন জন কেরি। জলবায়ু পরিবর্তন ঝুঁকি বিষয়ে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র কীভাবে একযোগে কাজ কাজ করতে পারে, সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন দুই নেতা। দায়িত্ব নেয়ার প্রথম দিনেই জলবায়ু পরিবর্তন বিষয়ে প্যারিস চুক্তিতে ফিরে আসার ঘোষণা দেন মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন। এ সময় জলবায়ু পরিবর্তন ঝুঁকি বিষয়ে কাজ করার জন্য দায়িত্ব দিয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী জন কেরিকে।

প্রায় আধ ঘন্টার আলোচনায় এ বিষয়ে বাংলাদেশের অবস্থান তুলে ধরেন পররাষ্ট্র মন্ত্রী আবদুল মোমেন।



আরো সংবাদ


হাজেরা বেগমের ইন্তেকালে জামায়াত আমীরের শোক সুইস ব্যাংকের প্রতি বিত্তশালীদের যে কারণে এতো আগ্রহ সৌদি যুবরাজের অনুগত বিশেষ বাহিনী বিলুপ্তিতে যুক্তরাষ্ট্রের আহ্বান রিমান্ডে নিয়ে ছাত্রদল নেতাদের পৈশাচিক নির্যাতন চালানো হচ্ছে : রিজভী আইএইএ’তে ইরানবিরোধী প্রস্তাব পাস হবে কূটনীতির জন্য হুমকি : আরাকচি বোয়িং স্টারলাইনার পরীক্ষা মিশন স্থগিত ইরানের দিকে কেউ চোখ তুলে তাকানোর সাহস করে না : প্রতিরক্ষামন্ত্রী বোরেল এখনো ইরান ও আমেরিকাকে নিয়ে বসতে চান: মুখপাত্র দিহানের বিরুদ্ধে প্রতিবেদন জমার সময় পেছাল চট্টগ্রামে জাহাজডুবি, নিখোঁজ ২ ইসরাইলে আমিরাতের রাষ্ট্রদূতের দায়িত্ব গ্রহণ

সকল