০৬ মার্চ ২০২১
`

বাংলাদেশের বাক-স্বাধীনতা নিয়ে বিবৃতি দিবেন না, পশ্চিমাদের উদ্দেশে জয়

বাংলাদেশের বাক-স্বাধীনতা নিয়ে বিবৃতি দিবেন না, পশ্চিমাদের উদ্দেশে জয় - ছবি : ফেসবুক

যুক্তরাষ্ট্রসহ ঢাকার পশ্চিমা দূতাবাসগুলোকে বাংলাদেশের বাক-স্বাধীনতা নিয়ে বিবৃতি না দেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সম্প্রতি বিভিন্ন সামাজিক মাধ্যমে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্থায়ীভাবে নিষিদ্ধ করার প্রতিক্রিয়ায় জয় তার ভেরিভাইড ফেসবুক পেজে এই আহ্বান জানান।

জয় ফেসবুকে লিখেন, টুইটারসহ অন্যান্য সামাজিক মাধ্যমে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়েছে। মিথ্যা বলে সহিংসতা ছড়ানোর অভিযোগে আরো কয়েকজন ব্যক্তি ও সংস্থার বিরুদ্ধে একই ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। এটি যুক্তরাষ্ট্রের বাকস্বাধীনতার সীমাবদ্ধতা।

আমাদের ডিজিটাল সুরক্ষা আইন সম্পর্কে যারা অভিযোগ করেন তারা সবাই লক্ষ্য করবেন যে, যুক্তরাষ্ট্র সরকার বেসরকারি প্রতিষ্ঠানগুলোকেও আদেশ জারির ক্ষমতা দেয়। আমরা মনে করি, বাংলাদেশে এই সিদ্ধান্ত বেসরকারি প্রতিষ্ঠানের নয়, আদালতের নেয়া উচিত।

প্রত্যেকেরই বাকস্বাধীনতার অধিকার রয়েছে, তবে আপনি যখন অন্যকে আঘাত করে এমন মিথ্যা প্রচার করেন তখন সেই স্বাধীনতা শেষ হয়ে যায়। অন্যের ক্ষতি করার অধিকার কারো নেই।

আমি চাই ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাসের পাশাপাশি পশ্চিমা অন্য দূতাবাসগুলো এই পোস্ট থেকে নোট নিক। আমরা ভবিষ্যতে বাংলাদেশের বাক স্বাধীনতা নিয়ে আপনাদের কাছ থেকে আর ভণ্ডামিপূর্ণ বিবৃতি দেখতে চাই না।’



আরো সংবাদ


স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের সুন্নাতে খাৎনা ক্যাম্প অনুষ্ঠিত আমরা মহান মুক্তিযুদ্ধের লক্ষ্যসমূহ হারাতে বসেছি : গোলাম পরওয়ার স্বর্ণের দাম আবারো কমেছে গণতন্ত্র ফিরে এলে গণতন্ত্রের প্রশাসনের প্রশাসকরা গর্বিত হবেন : গয়েশ্বর মনোহরদীতে ট্রাকের ধাক্কায় সিএনজি আরোহী ২ জন নিহত, আহত ৩ আফগানিস্তানে পৃথক বোমা বিস্ফোরণে নিহত ৪ বিক্ষোভের শততম দিনে কৃষকদের দিল্লি প্রবেশের রাস্তায় অবরোধ জিয়াউর রহমানের খেতাব বাতিল বিষয়ে যা বললেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আরো ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৪০ ‘হেলিকপ্টারের বিপজ্জনক ওড়াউড়ি বন্ধ কর’ সাটুরিয়ায় লেবুক্ষেত থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার

সকল