০৮ মার্চ ২০২১
`

ভারতের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশ নিতে দিল্লীতে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল

ভারতের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশ নিতে দিল্লীতে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল - ছবি - সংগৃহীত

আগামী ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি কন্টিনজেন্ট দু’দেশের ঘনিষ্ঠ সম্পর্কের স্বীকৃতি হিসাবে যোগ দিচ্ছে।

ভারত সরকারের আমন্ত্রণে সে দেশের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে যোগ দিতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি কন্টিনজেন্ট এখন সে দেশ সফর করছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীভাস্তাভা বৃহস্পতিবার বলেন, এটি হচ্ছে আমাদের দু’দেশের মধ্যকার ঘনিষ্ঠ বন্ধনের প্রমাণ।
ভার্চ্যুয়াল মিডিয়া ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে অনুরাগ বলেন, মুক্তিযুদ্ধের এবং কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি হিসাবে ভারত ও বাংলাদেশের মধ্যকার সম্পর্কে ২০২১ সাল হবে একটি ঐতিহাসিক বছর।

তিনি বলেন, আমরা দু’দেশে দুটি ইভেন্ট বিভিন্ন যৌথ কর্মসূচীর মাধ্যমে উদযাপন করব। তিনি আরো বলেন, আমরা একাধিক ইভেন্ট ও কর্মসূচী পালন করব। এই ইভেন্ট ও কর্মসূচীতে আমাদের অতীত ইতিহাস স্মরণ করব।

বাংলাদেশ সেনাবাহিনীর ১২২ সদস্যের একটি কন্টিনজেন্ট ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দিতে মঙ্গলবার দিল্লী পৌঁছে। ভারতের বিমান বাহিনীর বিশেষ বিমান সি-১৭ এয়ারক্রাপ্টে করে দলটি দিল্লী যায়।

সূত্র : বাসস



আরো সংবাদ


আদালতে বিচারকের সামনে আসামিকে হত্যা : একজনের মৃত্যুদণ্ড করোনায় নতুন মৃত্যু ১৪, শনাক্ত ৮৪৫ ৩ দিনের সফরে মংলায় এসেছে ভারতের যুদ্ধজাহাজ নোয়াখালীতে সাংবাদিক মুজাক্কির হত্যায় গ্রেফতার বেলাল ৩ দিনের রিমান্ডে নোয়াখালীতে ২৮ কোটি টাকার ঋণখেলাপির মামলায় প্রাবসী কারাগারে আড়াইহাজারে ধর্ষণের অভিযোগে প্রেমিক গ্রেফতার মির্জাগঞ্জে সেই প্রতিবন্ধী রোজীনা পেলেন জয়িতা পুরস্কার অধিকার আদায়ে নারীদের যোগ্যতা অর্জনের আহ্বান প্রধানমন্ত্রীর প্রথমবার জাতিসঙ্ঘে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন বাংলাদেশী ৪ নারী বিচারক অনৈতিক সম্পর্ক দেখে ফেলায় যুবককে খুন খালেদা জিয়ার চিকিৎসায় হাসপাতাল নির্দিষ্ট করে দেয়া হয়নি : আইনমন্ত্রী

সকল