১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ড. মোমেনের দ্রুত আরোগ্য কামনা চীনের পররাষ্ট্রমন্ত্রীর

ড. মোমেনের দ্রুত আরোগ্য কামনা চীনের পররাষ্ট্রমন্ত্রীর - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের দ্রুত আরোগ্য কামনা করেছেন চীনের স্টেট কাউন্সিরর ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে লেখা এক বার্তায় চীনের পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন যে ড. মোমেনের দ্রুত আরোগ্য লাভের প্রয়োজনে যেকোনো ধরনের সহযোগিতা দিতে চীন সব সময় প্রস্তুত রয়েছে।

ওয়াং ই বলেন, `প্রকৃতপক্ষে আমাদের সকলের জন্য এটি একটি কঠিন সময়। এই চ্যালেঞ্জিং সময়ে সকলকে ঐক্যবদ্ধ থাকা এবং একে অপরকে সহযোগিতা করা অপরিহার্য।'

গত ২৫ নভেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী মোমেন ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৭তম সম্মেলনে যোগদানের জন্য নাইজার সফর উপলক্ষে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে পররাষ্ট্রমন্ত্রীর করোনা পরীক্ষা করা হলে ২৪ নভেম্বর রাতে এ ফলাফল জানা যায়। মন্ত্রীর শরীরে এ সময় করোনার কোনো লক্ষণ ছিল না।

পরে পররাষ্ট্রমন্ত্রীর নাইজার সফর বাতিল করা হয়। তিনি চিকিৎসকের পরামর্শ মেনে বর্তমানে বাসায় আইসোলেশনে আছেন এবং সুস্থ রয়েছেন।

এছাড়া, নাইজার সফর উপলক্ষে পররাষ্ট্রসচিব মাসুদের করোনা পরীক্ষা করা হলে তারও পজিটিভ ফলাফল আসে। তিনিও চিকিৎসকের পরামর্শ মেনে বাসায় আইসোলেশনে আছেন এবং সুস্থ আছেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ফ্রান্সের হয়ে রেকর্ড ম্যাচ খেলা হলো না গ্রিজম্যানের স্বর্ণের দাম এবার কমলো গণ-ইফতার কর্মসূচিতে ছাত্রলীগের হামলার নিন্দা ছাত্রশিবিরের পাবনায় একরাতে কবরস্থান থেকে ১৫টি কঙ্কাল উধাও! সম্পদ বিবরণী জমা দেয়ার বাধ্যবাধকতা বাতিল হলে দুর্নীতি উৎসাহিত হবে : টিআইবি ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে সরকারের অন্ধ সমালোচনা করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম

সকল