১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

চীনা প্রতিরক্ষামন্ত্রীর ঢাকা সফর স্থগিত

চীনা প্রতিরক্ষামন্ত্রীর ঢাকা সফর স্থগিত - ছবি - সংগৃহীত

শেষ মুহূর্তে এসে স্থগিত হয়ে গেছে চীনের প্রতিরক্ষামন্ত্রী ওয়েই ফেঙ্গির বাংলাদেশ সফর। ১লা ডিসেম্বর তার ঢাকায় আসার কথা ছিল। তিনি বর্তমানে নেপাল সফরে রয়েছেন। নেপালি গণমাধ্যম কাঠমান্ডু পোস্ট- সন্ধ্যায় জানিয়েছিল, নেপালে একদিন কাটিয়ে প্রতিরক্ষামন্ত্রী ওয়েই ফেঙ্গি বাংলাদেশ ও পাকিস্তান সফর করে বেইজিং ফিরবেন।

কিন্তু সেগুনবাগিচার দায়িত্বশীল সূত্র রাতে জানায়, আলোচনায় এমনই ছিল, তবে সময়টি সুবিধাজনক না হওয়ায় সফরটি শেষ পর্যন্ত স্থগিত করতে হয়েছে। এখন উভয়ের সুবিধাজনক সময় খোঁজা হচ্ছে এবং তা দ্রুতই হবে বলে জানিয়েছেন ঢাকার কর্মকর্তারা। চীনের প্রতিরক্ষামন্ত্রীর ঢাকা সফর হচ্ছে কি-না? রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত স্পষ্ট করেনি দেশটির বাংলাদেশ দূতাবাস। দূতাবাসে মূখপাত্র বরাবর বার্তা পাঠানো ছাড়াই টেলিফোন করা হয়।

কিন্তু দূতাবাস কোন জবাব দেয়নি। নেপালি মিডিয়ার রিপোর্ট মতে, গতকাল চীনা প্রতিরক্ষামন্ত্রী নেপালের প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে বসেন। দেখা করেন দেশটির প্রেসিডেন্ট বিদ্যা দেবীর সঙ্গেও। স্মরণ করা যায়, ভারতীয় পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা গত শুক্রবার নেপাল সফর করেন। সীমান্ত ইস্যুতে পরস্পরবিরোধী অবস্থানে রয়েছে ভারত ও চীন। দিল্লির বিদেশ সচিবের সফরের রেশ না কাটতেই দেশটি সফরে গেলেন চীনের প্রতিরক্ষামন্ত্রী। উভয় সফরকেই খুব তাৎপর্যপূর্ণ মনে করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান

সকল