২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশ-ভারত সম্পর্ক বর্তমানে এক অনন্য উচ্চতায় : তাজুল

বাংলাদেশ-ভারত সম্পর্ক বর্তমানে এক অনন্য উচ্চতায় : তাজুল - ছবি : সংগৃহীত

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বর্তমানে বাংলাদেশ-ভারতের সম্পর্ক এক অনন্য এক উচ্চতায় পৌঁছেছে।

তিনি বলেন, এ দেশে যখনই স্বাধীনতা বিরোধী শক্তি ক্ষমতায় এসেছে, তখনই তারা বন্ধু প্রতিম দেশ দু’টির মধ্যে সম্পর্কের ফাটল ধরানোর চেষ্টা করেছে। তাদের এই ষড়যন্ত্র কখনো সফল হয়নি, হবেও না। কারণ, দু’দেশের মধ্যে সম্পর্ক আত্মিক ও দৃঢ়।

মন্ত্রী আরো বলেন, দু’দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের জন্যই সীমান্ত এবং সমুদ্রসীমাসহ আরো অনেক সমস্যার সমাধান সম্ভব হয়েছে।

তাজুল ইসলাম বৃহস্পতিবার মন্ত্রণালয়ের নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে এক সৌজন্য সাক্ষাতকালে এ কথা বলেন।

এ সময় স্থানীয় সরকার মন্ত্রী মহান মুক্তিযুদ্ধে ভারতের সরকার ও জনগণের সমর্থন ও সহযোগিতার কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বলেন, বাংলাদেশের সাথে ভারতের সম্পর্কের ভিত্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচনা করে গেছেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে সম্পর্ককে আরো শক্তিশালী করে এক অনন্য পর্যায়ে নিয়ে গেছেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল