০৫ ডিসেম্বর ২০২০

বাংলাদেশ-ভারত সম্পর্ক বর্তমানে এক অনন্য উচ্চতায় : তাজুল

বাংলাদেশ-ভারত সম্পর্ক বর্তমানে এক অনন্য উচ্চতায় : তাজুল - ছবি : সংগৃহীত

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বর্তমানে বাংলাদেশ-ভারতের সম্পর্ক এক অনন্য এক উচ্চতায় পৌঁছেছে।

তিনি বলেন, এ দেশে যখনই স্বাধীনতা বিরোধী শক্তি ক্ষমতায় এসেছে, তখনই তারা বন্ধু প্রতিম দেশ দু’টির মধ্যে সম্পর্কের ফাটল ধরানোর চেষ্টা করেছে। তাদের এই ষড়যন্ত্র কখনো সফল হয়নি, হবেও না। কারণ, দু’দেশের মধ্যে সম্পর্ক আত্মিক ও দৃঢ়।

মন্ত্রী আরো বলেন, দু’দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের জন্যই সীমান্ত এবং সমুদ্রসীমাসহ আরো অনেক সমস্যার সমাধান সম্ভব হয়েছে।

তাজুল ইসলাম বৃহস্পতিবার মন্ত্রণালয়ের নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে এক সৌজন্য সাক্ষাতকালে এ কথা বলেন।

এ সময় স্থানীয় সরকার মন্ত্রী মহান মুক্তিযুদ্ধে ভারতের সরকার ও জনগণের সমর্থন ও সহযোগিতার কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বলেন, বাংলাদেশের সাথে ভারতের সম্পর্কের ভিত্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচনা করে গেছেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে সম্পর্ককে আরো শক্তিশালী করে এক অনন্য পর্যায়ে নিয়ে গেছেন।

সূত্র : বাসস


আরো সংবাদ

বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৮৯৮৮)মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (৮৫৯৯)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৪২০)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৭৪১১)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৬৫)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৫৬৬১)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৫৬৫৪)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫০৩৬)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (৪২৫০)আঘাত করলে পাল্টা আক্রমণ হবে : ওবায়দুল কাদের (৩২০২)