৩০ অক্টোবর ২০২০

লিবিয়া থেকে বাংলাদেশীদের ফেরাতে আইওএমের তৃতীয় ফ্লাইট মঙ্গলবার

-

লিবিয়ায় আটকা পড়া বা সেখানে বসবাস করা বাংলাদেশীদের মধ্যে যারা দেশে ফিরতে আগ্রহী তাদের জন্য মঙ্গলবার বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। চলতি মাসে এটি হতে যাচ্ছে এ ধরনের তৃতীয় ফ্লাইট।

লিবিয়ার বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানায়, ‘মঙ্গলবার ত্রিপলির মেতিগা বিমানবন্দর হতে সরাসরি আইওএমের একটি চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে সংশ্লিষ্ট প্রবাসীদের দেশে ফেরত যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।’

লিবিয়ার রাজধানী ত্রিপলির প্রধান বিমানবন্দর মেতিগা।

দূতাবাসে আইওএমের প্রতিনিধির কাছে লাগেজ জমা করা প্রবাসীদের ফ্লাইট ধরার বিষয়ে প্রয়োজনীয় প্রস্তুতি নিতে বিজ্ঞপ্তিতে আহ্বান জানানো হয়েছে।

তাদের মঙ্গলবার সকাল সাড়ে ৭টার সময় দূতাবাস প্রাঙ্গণে চেক-ইন সম্পন্নের জন্য উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে। সেখান থেকে চেক-ইন করা প্রবাসীদের নিয়ে বাস সকাল সাড়ে ৯টার সময় ত্রিপলির মেতিগা বিমানবন্দরের উদ্দেশে রওনা হবে।

করোনাভাইরাস জনিত পরিস্থিতিতে সবাইকে মাস্ক এবং গ্লাভস পরিধান করার জন্য বিশেষ অনুরোধ করা হয়েছে।

এর আগে, চলতি সেপ্টেম্বরে দুটি ফ্লাইটে করে মোট ৩২৩ বাংলাদেশীকে ফিরিয়ে আনা হয়। তাদের মধ্যে কয়েকজনকে ইউরোপ যাওয়ার পথে সমুদ্র থেকে উদ্ধার করা হয়েছিল।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (৩৯৮৩১)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৬৯২৬)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১১৬৪৬)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৯৯১৪)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৯১৭৯)ঢাকায় আসছেন এরদোয়ান (৭৮৭৪)র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (৭৮২৪)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৭৮০২)জি কে শামীমকে জামিনে সহায়তার অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দুদকে তলব (৬৫৫৭)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (৬৪২৫)