২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনে ৭৪তম স্বাধীনতা দিবস পালিত

ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনে ৭৪তম স্বাধীনতা দিবস পালিত - ছবি : সংগৃহীত

ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনে ভাবগাম্ভীর্য ও উদ্দীপনা নিয়ে ৭৪তম স্বাধীনতা দিবস পালিত হয়েছে। স্বাধীনতা দিবস উপলক্ষে সরকারি অনুষ্ঠানের সূচি অনুযায়ী পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়, এর পরে হাই কমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী জাতীয় সংগীতের সুরে জাতীয় পতাকা উত্তোলন করেন। মিশনের ডেপুটি হেড এই অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিশেষ বার্তা পাঠ করেন।

হাইকমিশনার তার সংক্ষিপ্ত ভাষণে বলেছেন যে, পাকিস্তান কোনো ভৌগলিক অঞ্চলের নাম নয়, এটি একটি আদর্শ। আমাদের মহান প্রতিষ্ঠাতা দক্ষিণ এশিয়ার মুসলমানদের নিপীড়ন ও শোষণ থেকে মুক্তির ও কল্যাণের জন্য যে আদর্শটি অনুসরণ করেছিলেন।

হাই কমিশনার আরো বলেন, পাকিস্তান গঠনের পেছনের যুক্তি বোঝার জন্য আমাদের আশপাশের দিকে নজর দিতে হবে এবং আমাদের আশপাশের পরাধীন মানুষদের দুর্ভোগ দেখতে হবে। হাই কমিশনার প্রতিষ্ঠাতা নেতাদের প্রত্যক্ষদর্শী ও সংগ্রামের প্রতি পরম শ্রদ্ধা জানান, যার মধ্যে রয়েছেন স্যার সৈয়দ আহমেদ খান, কায়েদ আজম, আল্লামা ইকবাল, স্যার সেলিম উল্লাহ খান, হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও ফজলুল হক।

তিনি বলেন, স্বাধীনতার মূল্য বুঝতে পারবো আমাদের কাশ্মীরি ভাই-বোনদের বিশেষত গত এক বছর ধরে তাদের দুর্ভোগ ও সংগ্রাম দেখে।

হাই কমিশনার বিশ্বজুড়ে পাকিস্তানিদের এই শুভ দিনে অভিবাদন জানান এবং কায়েদে আজম মুহাম্মদ আলী জিন্নাহর পাকিস্তানকে বিশ্বের জাতিগুলোর মধ্যে একটি মর্যাদাপূর্ণ স্থানে নিতে বিশ্বাস, ঐক্য ও শৃঙ্খলা এই নীতি অনুসরণ করার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন।

অনুষ্ঠানে মিশনের কর্মীরা উপস্থিত ছিলেন এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশে অবস্থানরত পাকিস্তানিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের

সকল