১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

 ইতালিতে ট্রানজিট ফ্লাইটেও বাংলাদেশী যাত্রী  নিষিদ্ধ

 ইতালিতে ট্রানজিট ফ্লাইটেও বাংলাদেশী যাত্রী  নিষিদ্ধ - ছবি : সংগৃহীত

আগামী ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের ফ্লাইটে নিষেধাজ্ঞার সময়সীমা বাড়িয়েছে ইতালি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চার্টার্ড ফ্লাইটে বেশ কয়েকজন যাত্রীর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় এ সিদ্ধান্ত নিয়েছে দেশটি। এর ফলে বাংলাদেশী নাগরিক ছাড়াও বিদেশি নাগরিকরাও বাংলাদেশ থেকে ইতালিতে ঢুকতে পারবেন না।

বৃহস্পতিবার এ সংক্রান্ত নোটাম (নোটিস টু এয়ারম্যান) জারি করেছে ইতালির সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ।

এতে বলা হয়েছে, বাংলাদেশ থেকে কোনো ফ্লাইট ইতালিতে যাতে প্রবেশ করতে না পারে সেজন্য সিভিল অ্যাভিয়েশন অথরিটি ব্যবস্থা নেবে। এমনকি কোনো ট্রানজিট ফ্লাইটেও বাংলাদেশী যাত্রী ইতালিতে প্রবেশ করতে পারবে না।

এ নোটাম জারির পর কাতার এয়ারওয়েজ ঘোষণা দিয়েছে, ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে ইতালিগামী কোনো যাত্রী তারা নেবে না।

উল্লেখ্য, গত সোমবার বাংলাদেশ থেকে ইতালি যাওয়া বিশেষ ফ্লাইটের ২১ যাত্রীর দেহে করোনাভাইরাস পাওয়া যায়। এ নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া শুরু হয়েছে ইউরোপের দেশটিতে। রোমের ফিউমিসিনো ও মিলানের মালপেনসা বিমানবন্দরে অবতরণ করা ১৮২ বাংলাদেশীর মধ্যে ১৬৭ জনকে সেখানে নামতে না দিয়ে ফেরত পাঠায় ইতালি।

তবে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে থাকা অন্যান্য দেশের যাত্রীদের নামার অনুমতি দেয়া হয়। বিমানবন্দরে তাদের করোনার নমুনা পরীক্ষা শেষে কোয়ারেন্টাইনে পাঠানোর ব্যবস্থা করা হয়।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল