২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বিশেষ ব্যবস্থায় দেশে ফিরলেন পশ্চিমবঙ্গে আটকা ৮১ বাংলাদেশি

- ছবি : সংগৃহীত

করোনাভাইরাস ঠেকাতে ভারত সরকারের নেয়া লকডাউনে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় আটকা পড়া ৮১ বাংলাদেশি দেশে ফিরেছেন।

তারা ছোট ছোট দলে ভাগ হয়ে শুক্রবার বিকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভারতের পেট্রাপোলের আনুষ্ঠানিকতা সেরে বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে আসেন।

দুদেশের দূতাবাস ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মধ্যে আলাপ-আলোচনা শেষে ‘ঘরবন্দী’ দশা থেকে বের হয়ে তাদের বাংলাদেশে আসার অনুমতি দেয় ভারত কর্তৃপক্ষ।

বেনাপোলে দায়িত্বরত স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাবিবুর রহমান জানান, বিশেষ ব্যবস্থায় ফেরা বাংলাদেশিদের স্বাস্থ্য পরীক্ষার ক্ষেত্রে কড়াকড়ি ও সতর্কতা অবলম্বন করা হয়। তবে তাদের কারো দেহে উচ্চতাপমাত্রা বা করোনাভাইরাসের অন্য কোনো লক্ষণ পাওয়া যায়নি।

তবে, ভারত থেকে আসা যাত্রীদের প্রত্যেককে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। এ জন্য তাদের হাতে বিশেষ লাল সিল দেয়া হয়েছে বলে জানান তিনি। ইউএনবি।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি

সকল