০৬ জুলাই ২০২০

করোনা মোকাবিলায় বিদেশি নাগরিকদের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পররাষ্ট্রমন্ত্রীর

করোনা মোকাবিলায় বিদেশি নাগরিকদের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পররাষ্ট্রমন্ত্রীর - ছবি : সংগৃহীত

বাংলাদেশে নিযুক্ত ভারত,  শ্রীলংকা, নেপাল, ভুটান, মালদ্বীপ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত ও মিশনপ্রধানরা বুধবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সাথে তার দপ্তরে সাক্ষাৎ করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূতদের কাছে তাদের নাগরিকদের স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়ে খোঁজখবর নেন এবং বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিকদের সবধরনের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

এসময় ড. মোমেন বলেন, কিছু দিনের জন্য সামাজিক বিচ্ছিন্নতা নিশ্চিত করার লক্ষ্যে সরকারি অফিস বন্ধ থাকলেও পররাষ্ট্র মন্ত্রণালয় হটলাইনের মাধ্যমে বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করবে।

রাষ্ট্রদূতরা করোনাভাইরাস মোকাবিলায় সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূতরা করোনাভাইরাস মোকবিলায় আঞ্চলিক সহযোগিতার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। কয়েকটি দেশের রাষ্ট্রদূতরা বাংলাদেশের কাছে করোনাভাইরাস মোকাবিলায় সহযোগিতা কামনা করেন।

এসময় ভারতের রাষ্ট্রদূত রীভা গাঙ্গুলি বন্ধুত্বের নিদর্শন হিসেবে ৩০ হাজার  সার্জিক্যাল মাস্ক ও ১৫ হাজার  হেড কাভার পররাষ্ট্রমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।  সূত্র : ইউএনবি


আরো সংবাদ