০৮ এপ্রিল ২০২০

বাংলাদেশের প্রতি অ্যাঞ্জেলিনা জোলির কৃতজ্ঞতা

রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় সব ধরনের সমর্থন দেয়ার জন্য বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জাতিসঙ্ঘ শরণার্থী সংস্থা ইউএনএইচসিআরের বিশেষ দূত হলিউডের প্রখ্যাত অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। এ সঙ্কট নিরসনে তিনি কাজ চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা এক চিঠিতে জোলি এ অভিমত দিয়েছেন। তিনি রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় বাংলাদেশের নেতৃত্ব ও উদারতার প্রশংসা করেছেন এবং রোহিঙ্গাদের আশ্রয় ও নিরাপত্তা দেয়ার জন্য বাংলাদেশীদের ধন্যবাদ জানিয়েছেন।

প্রসঙ্গত, ইউএনএইচসিআরের বিশেষ দূত হিসেবে অ্যাঞ্জেলিনা জোলি গত বছর ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে এসে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে জোলি জানান, রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসনের অনুকূল পরিবেশ সৃষ্টিতে ইউএনএইচসিআর মিয়ানমারের সাথে কাজ করে যাবে। বাংলাদেশের উদ্যোগ রোহিঙ্গাদের মানবিক সঙ্কট মোকাবেলায় আন্তর্জাতিক অর্থ সংগ্রহের ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।


আরো সংবাদ

আইজিপি হলেন বেনজীর, র‌্যাব ডিজি মামুন ফরিদপুরে নেই ভেন্টিলেটর মেশিন, ফমেকের অচলগুলোই মেরামতের উদ্যোগ করোনা সন্দেহে এক নারীকে কুয়েত-মৈত্রী হাসপাতালে ভর্তি বুকজোড়া জমজ কন্যা শিশুর মৃত্যু নারায়ণগঞ্জ থেকে কাপাসিয়ায় ফেরা যুবকের ঠাণ্ডা-জ্বরে মৃত্যু জরুরি অবস্থা ঘোষণার দাবি কর্নেল অলির সুনামগঞ্জে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে যুবকের মৃত্যু, এলাকা লকডাউন এশিয়ার এই দেশে কেন একটি সংক্রমণও ধরা পড়েনি? রমেকের পিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় চিকিৎসকের করোনা শনাক্ত কোয়ারেন্টাইনে তাবলীগ ফেরত বৃদ্ধের মৃত্যু, ৫ ঘণ্টা পড়েছিল লাশ করোনায় লণ্ডভণ্ড ইউরোপ, ফ্রান্সে একদিনে রেকর্ডসংখ্যক মৃত্যু

সকল

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)