২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সীমান্ত হত্যা দু’দেশের আলোচনার মাধ্যমে সমাধান হবে : রিভা গাঙ্গুলী

সীমান্ত হত্যা দু’দেশের আলোচনার মাধ্যমে সমাধান হবে : রিভা গাঙ্গুলী - ছবি : সংগৃহীত

ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলী দাশ বৃহস্পতিবার বলছেন, সীমান্ত হত্যা দু’দেশের আলোচনার মাধ্যমে সমাধান হবে।

তিনি বলেন, ‘দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে এখন ভালো সম্পর্ক বজায় আছে। তারা নিজের মধ্যে সব সময় কথা বার্তা চালিয়ে নিচ্ছে। এই বিষয়গুলো নিয়ে দুই বাহিনী বছরে দুই বার সভায় বসে। তাই এসব বিষয় আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান হবে বলে আমি মনে করি।’

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আখাউড়া-আগরতলা রেললিংক লাইনের কাজ পরিদর্শনকালে সীমান্তের বিএসফের হত্যার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আগামী বছরের জুনের মধ্যেই আখাউড়া-আগরতলা রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ শেষ হবে। একই বছর দুই দেশের মধ্যে রেল যোগাযোগও চালু হবে বলে জানান তিনি।

ভারতীয় হাই কমিশনার বলেন, আখাউড়া-আগরতলা রেললাইন প্রকল্পটি দুই দেশের একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। উত্তর-পূর্ব ভারতের সাথে বাংলাদেশের বাণিজ্যিক যোগাযোগ এই রেল পথের মাধ্যমেই হবে।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন-ভারতীয় হাই কমিশনের প্রথম সচিব (রেলওয়ে উপদেষ্টা) আনিতা বারিক, হাই কমিশনারের প্রটোকল অফিসার অমরিশ কুমার, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহামেদ নিজামী। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র!

সকল