০৩ আগস্ট ২০২০

কারাগারে অনিকের সাথে বন্ধুর ৮ মিনিটের সাক্ষাৎ

-
24tkt

কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে আটক বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যায় আদালতে স্বীকারোক্তি দেয়া অনিক সরকারের সাথে তার বন্ধু এবং নিকটাত্মীয় সাক্ষাৎ করেছেন। গতকাল রোববার দুপুরে সাধারণ দর্শনার্থীদের কক্ষে নজরদারির মধ্যে তাদের মধ্যে কয়েক মিনিটের সাক্ষাৎ হয়।

কারাগার সূত্রে জানা গেছে, বেলা ১২টা ২০ মিনিটে আবরার ফাহাদের হত্যাকারীদের অন্যতম বুয়েট ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকারের সাথে কারাগারের প্রধান গেট সংলগ্ন সাধারণ দর্শনার্থীদের কক্ষের দ্বিতীয় তলায় সাক্ষাৎ করতে যান তার বন্ধু অবন্য শ্রাবন ও চাচাতো ভাই হারুনুর রশীদ। লোহার শিকের ফাঁক দিয়ে তাদের মধ্যে ৮ মিনিট আলাপ হয়। এরপরই ১২টা ২৮ মিনিটে তারা বেরিয়ে যান। পারিবারিক আলাপ ছাড়াও কারাগারে প্রবেশের সময় তাকে কিছু ‘কয়েদিদের’ আচমকা মারধরের বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার বিষয়টিও অল্প সময়ের সাক্ষাতে আলাপ হয়।

তবে গতকাল ঢাকা কেন্দ্রীয় কারাগারের দায়িত্বশীল একজন কর্মকর্তা নয়া দিগন্তকে জানান, কারাগারে অনিকের ওপর হামলা হওয়ার যে তথ্য প্রচারিত হয়েছে তার কোনো ভিত্তি নেই। কারণ কারাগারের ভেতরে কোনো কয়েদি বা বন্দী এমন ঘটনা ঘটানোর সাহসই পাবে না। এটা সম্পূর্ণ মিথ্যা তথ্য। হতে পারে অনিক যখন কারাগারে প্রবেশ করে আমদানি সেলের দিকে যাচ্ছিল তখন তাকে দেখে ক্ষুব্ধ বন্দীরা ছি ছি অথবা খারাপ কোনো মন্তব্য করতে পারে। কিন্তু হাত তোলার প্রশ্নই উঠে না? এক প্রশ্নের উত্তরে ওই সূত্রটি জানিয়েছে, শনিবার সন্ধ্যার পর অনিক কারাগারে আসার পর তাকে বকুল সেলে (টাওয়ার) নিয়ে যাওয়া হয়। সাধারণ বন্দীরা যে খাবার খাচ্ছে তাকেও সেই খাবার দেয়া হচ্ছে। অনিকের সাথে বন্ধু ও চাচাতো ভাইয়ের সাক্ষাতের সময় কী কী আলাপ হয়েছে- জানতে চাইলে এক কর্মকর্তা শুধু বলেন, ৮ মিনিটের সাক্ষাতে তাদের মধ্যে তেমন কোনো কথা হয়নি।

তবে অনিকের ওপর কারাগারে ঢোকার সময় কয়েদিদের হামলার প্রসঙ্গে বন্ধু অবন্য অনিকের কাছে জানতে চেয়ে বলেছে, ‘কারাগারে ঢোকার সময় তোর ওপর কি কয়েদিরা হামলা করেছিল’। এই বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমসহ অন্য মাধ্যমে বাইরে প্রচার হয়েছে। তখন অনিক এ নিয়ে কোনো প্রতিক্রিয়া না দেখিয়ে অন্য প্রসঙ্গে চলে যায়।


আরো সংবাদ

আফগান জেলে আইএস হামলা ‘অন্যায়কে সমর্থন না করায় আমাকে দুইবার মৃত্যুদণ্ড দিয়েছিল জয়নাল হাজারী’ তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল এবার ভারতে অক্সফোর্ডের করোনা টিকার ট্রায়াল করোনা : বিধিনিষেধের মেয়াদ বৃদ্ধি কতটা সুফল দেবে সহকর্মীরাসহ স্ত্রীকে ধর্ষণ করে রেললাইনে ফেলে দিলেন স্বামী বিচারবহির্ভূত হত্যা তীব্র আকার ধারণ করছে : রিজভী পীরগাছায় বৃক্ষ রোপন কার্যক্রমের উদ্বোধন করলেন ওসি ফেরদৌস ওয়াহিদ বন্যায় আক্রান্তদের জন্য এক লাখ ইউরো দিচ্ছে ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশী যুবককে পিটিয়ে হত্যার পর লাশ নদীতে ফেলে দিলো বিএসএফ করোনামুক্ত হলেন অমিতাভ বচ্চন

সকল

সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (১৩৬৯৪)আজারবাইজানে ঢুকেছে তুর্কি জঙ্গিবিমান; যৌথ মহড়া শুরু (৮৮৬৫)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৭৭০৪)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৭৫৭১)অবশেষে ১৪ লাখ টাকায় বিক্রি হলো সেই ‘ভাগ্যরাজ’ (৬৪৪৭)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৬৩৯৬)লিবিয়া ইস্যুতে তুরস্ক ও আমিরাতের মধ্যে তুমুল বাগযুদ্ধ (৬৩৯৬)হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৫৯২৩)ভারত-চীন সীমান্তের নতুন স্থানে চীনা বাহিনীর অবস্থান, আতঙ্কে ভারত (৫৪৭৯)পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি (৫১৯১)