২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশে সুইজারল্যান্ডের ভূমিকা উৎসাহব্যঞ্জক : তাজুল ইসলাম

- ছবি : নয়া দিগন্ত

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশে জনস্বাস্থ্য, নগর উন্নয়ন, পল্লী উন্নয়নে সুইজারল্যান্ডের ভূমিকা উৎসাহব্যঞ্জক।

আজ রোববার সচিবালয়ে মন্ত্রীর অফিস কক্ষে বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেনস্টেইনের সাথে সৌজন্য সাক্ষাতকালে মন্ত্রী একথা বলেন।

সাক্ষাতকালে রাষ্ট্রদূত মন্ত্রীকে জানান, বাংলাদেশের উন্নয়নে সুইজারল্যান্ড অন্যতম অংশীদার। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সক্ষমতা বৃদ্ধিতে তারা কাজ করছে। কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য সুইস কার্যক্রম সম্পর্কেও রাষ্ট্রদূত মন্ত্রীকে অবহিত করেন।

রাষ্ট্রদূত জানান, তারা বাংলাদেশে কর ব্যবস্থাপনায় সহায়তা করতে চায় এবং বাংলাদেশের সাথে ব্যবসা বাণিজ্য সম্প্রসারণ করতে আগ্রহী।

এসময় মন্ত্রী বাংলাদেশে সুইজারল্যান্ডের সহযোগিতার প্রশংসা করেন এবং ভবিষ্যতে ও এ ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন। জনস্বাস্থ্য, নগর উন্নয়ন ও পল্লী উন্নয়নে তাদের ভূমিকা উত্তরোত্তর বৃদ্ধি করারও আহবান জানান।

সাক্ষাতকালে সুইস দূতাবাসের সহযোগিতা বিষয়ক উপপরিচালক ডেরেক জর্জ এবং স্থানীয় সরকার বিভাগের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement