১১ আগস্ট ২০২২
`

বৃন্দাবনী সারং ও সারেং

-

হে অসামান্য রাজপাট পরিচালনায় পারদর্শী সম্রাজ্ঞী ক্লিওপেট্রা বিদূষী সৌন্দর্যের দেবী নূরজাহান। সুরের ঝর্ণাধারা আঙুরবালা, কমলা ঝরিয়ভ বেগম আখতার।
নির্জন দুপুরে তোমার সুনসান প্রাসাদের একাকী মগ্ন বৈঠকে ডুবে থাকো বৃন্দাবনী সারং এ তোমার রাজকীয় ঠাঁট সব সময়ই কাফি সেখানে জন্মের অশুদ্ধতা স্বরের মাধুর্যহীনতা। আর মেধা শূন্যতার জন্য আরোহণ কিংবা অবরোহণ কোথাও গাধার স্থান নেই।
কখনো কখনো মনে হয়। বহুদূর সমুদ্রের জলের ওপর পদ্মপাতার মতো ভাসছে তোমার জলসা। শুধু সিন্দাবাদের মতো অভিজাত মেধাবী সারেং সেই সবুজ দ্বীপের খবর রাখে।
সুরের মূর্ছনা যখন তোমার প্রাসাদে ধীরে ধীরে ভাতঘুম নেমে আসে প্রাসাদ থেকে বহুদূরে একটি স্নান সারেঙ্গী নিয়ে তোমার সুরের মায়াজালের মর্যাদা ক্ষুণ্ণ না করে পিতৃস্নেহে সঙ্গত করার চেষ্টা করি অনাধুনিক নির্মাণশৈলী অস্ফুট স্বরে অপত্য স্নেহের ছায়া নিয়ে অতিক্রম করে পরিশীলিত হয়ে তোমার সুরের প্রাসাদ স্পর্শ করার বাসনায় নীরবে নিভৃতে কুরে-কুরে মরি।


আরো সংবাদ


premium cement
বাংলাদেশে ৩ লাখ মেট্রিক টন গম রফতানি করতে চায় রাশিয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ১৬ আগস্ট ২ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে দোকান থেকে টাকা কেড়ে নেয়ার অভিযোগ এক বছরে অর্ধেক সম্পদ খুইয়েছেন এশিয়ার সবচেয়ে ধনী নারী! সুইস রাষ্ট্রদূত মিথ্যা বলেছেন : পররাষ্ট্রমন্ত্রী এক বছরে খেলাপি ঋণ বেড়েছে ২৬ হাজার কোটি টাকা পদ্মায় গোসলে নেমে শিশুর মৃত্যু কাবুলের একটি মাদরাসায় আত্মঘাতী বিস্ফোরণ, আফগান নারী শিক্ষার অগ্রদূত নিহত যার মধ্যে নৈতিকতা নেই সে প্রকৃত মানুষ হতে পারে না : প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান মূল্যবৃদ্ধি ও দুর্নীতির প্রতিবাদে প্রেসিডেন্টের পদত্যাগ দাবিতে উত্তাল সিয়েরালিওন গাজায় ইসরাইলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৪৭

সকল