১৮ অক্টোবর ২০২১
`

রফতানি উন্নয়ন ব্যুরোতে ৩৭ জন নিয়োগ

-

রফতানি উন্নয়ন ব্যুরোর নিম্নবর্ণিত পদে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিক ও স্থায়ী বাসিন্দাদের কাছ
থেকে দরখাস্ত আহবান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় :৩১ মার্চ ২০২০, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদ কবীর


পদের নাম : সহকারী পরিচালক।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : মার্কেটিং/ অর্থনীতি/ সমাজবিজ্ঞান/ পরিসংখ্যান/ ব্যবস্থাপনা/ ব্যবসা প্রশাসন/ লোক প্রশাসনে ২য় শ্রেণী/ সমমানের সিজিপিএসহ মাস্টার্স ডিগ্রি।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : গবেষণা কর্মকর্তা।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : মার্কেটিং/ অর্থনীতি/ সমাজবিজ্ঞান/ পরিসংখ্যান/ ব্যবস্থাপনা/ ব্যবসা প্রশাসনে ২য় শ্রেণী/ সমমানের সিজিপিএসহ মাস্টার্স ডিগ্রি।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : বিক্রয় কর্মকর্তা।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক পাস।
বেতন স্কেল : ১৬০০০-৩৮৬৪০/-
উপরি উক্ত তিনটি পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : সব জেলা।
পদের নাম : নির্বাহী সহকারী।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : অর্থনীতি/ পরিসংখ্যান/ বাণিজ্য/ সমাজ বিজ্ঞান/ রাষ্ট্রবিজ্ঞানসহ স্নাতক ডিগ্রি।
বেতন স্কেল : ১২৫০০-৩০২৩০/-
পদের নাম : তদন্তকারী।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : অর্থনীতি/ পরিসংখ্যান বাণিজ্য/ অঙ্ক/ সমাজ বিজ্ঞানসহ স্নাতক ডিগ্রি।
বেতন স্কেল : ১২৫০০-৩০২৩০/-
পদের নাম : কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমান। ইংরেজিতে ও বাংলায় কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে গতি যথাক্রমে ৩০ ও ২৫ শব্দসহ সংশ্লিষ্ট বিষয়ে ঝঃধহফধৎফ অঢ়ঃরঃঁঃফব ঞবংঃ-এ উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
পদের নাম : সহকারী।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক ডিগ্রি।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : ইউডিএ কাম-ক্যাশিয়ার।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : বাণিজ্যে স্নাতক ডিগ্রি।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : সাঁট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি। ইংরেজিতে ও বাংলায় সাঁটলিপি ও কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে গতি যথাক্রমে ৭০ ও ৪৫ এবং ৩০ ও ২৫ শব্দ।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : ড্রাফটসম্যান।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : ড্রাফটসম্যানশিপে ডিপ্লোমা সার্টিফিকেটসহ এসএসসি পাস।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-
পদের নাম : নিম্নমান সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ১১টি।
আবেদনের যোগ্যতা : দ্বিতীয় বিভাগ/ সমমানের সিজিপিএসহ এইচএসসি/ সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। ইংরেজি ও বাংলা কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে গতি যথাক্রমে ২০ ও ২০ শব্দ।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
উপরি উক্ত ৮টি পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, মাদারীপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, পাবনা, সিরাজগঞ্জ, নওঁগা, গাইবান্ধা, লালমনিরহাট, পঞ্চগড়, ঝিনাইদহ, কুষ্টিয়া, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জ। তবে এতিম ও প্রতিন্ধীদের ক্ষেত্রে সব জেলা প্রযোজ্য।
পদের নাম : অফিস সহায়ক (এমএলএসএস)।
পদের সংখ্যা : ৫টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
পদের নাম : অফিস সহায়ক কাম নিরাপত্তা প্রহরী (এমএলএসএস-কাম-গার্ড)।
পদের সংখ্যা : ৫টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি/সমমান পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
উপরি উক্ত ২টি পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, চট্টগ্রাম, চাঁদপুর, পাবনা, সিরাজগঞ্জ, নওঁগা, বগুড়া, দিনাজপুর, গাইবান্ধা, খুলনা, সিলেট, সুনামগঞ্জ। তবে এতিম ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে সব জেলা প্রয়োজ্য।
বয়সসীমা : ৩১ মার্চ ২০২০ তারিখে আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যাদের সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। এক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
আবেদনপত্র পূরণ করা : আগ্রহী প্রার্থীরা যঃঃঢ়://বঢ়ন.ঃবষবঃধষশ.পড়স.নফ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৩১ মার্চ ২০২০, বিকেল ৫টা পর্যন্ত।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : ঙহষরহব-এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতো ছবি এবং স্বাক্ষর ঁঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃং পড়ঢ়ু প্রার্থী ফড়হিষড়ধফ পূর্বক রঙ্গিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ’ং কপিতে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে এবং টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো ঞবষবঃধষশ ঢ়ৎব-ঢ়ধরফ সড়নরষব নম্বরের মাধ্যমে ২টি ঝগঝ করে ১নং থেকে ১১নং ক্রমিকের জন্য পরীক্ষার ফি বাবদ প্রতিটি পদের জন্য আবেদন প্রতি ১১২ টাকা এবং ১২ ও ১৩ নং ক্রমিকের জন্য পরীক্ষার ফি বাবদ প্রতিটি পদের জন্য আবেদন প্রতি ৫৬ টাকা আবেদনপত্র ঝঁনসরঃ-এর অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://বঢ়ন.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক রঙ্গিন চৎরহঃ করে নেবেন।



আরো সংবাদ


মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২২৬৩)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১১৮৪৮)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৪৪৭)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৩৫৭)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০০৬)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬১৯৩)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৪)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৫৯)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৭৮৬)