১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশে ২২ জন নিয়োগ

-

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশে (টিসিবি) নিম্নলিখিত শূন্য পদে সরাসরি নিয়োগের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় :২৫ মার্চ ২০২০, বিকেল ৫টা পর্যন্ত।
লিখেছেন মাহমুদা সুলতানা

পদের নাম : সহকারী কার্যনির্বাহী।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : প্রথম শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি (জিপিএ ৪ পয়েন্ট স্কেলে ৩ অথবা ৫ পয়েন্ট স্কেলে ৩.৭৫) অথবা ২য় শ্রেণীর সম্মানসহ ২য় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি ২য় শ্রেণীর স্নাতক (সম্মান) ডিগ্রি (জিপিএ ৪ পয়েন্ট স্কেলে ২.২৫ অথবা ৫ পয়েন্ট স্কেলে ২.৮১৩-এর নিচে নয়)।
বেতন স্কেল : ২২০০০- ৫৩০৬০/-
পদের নাম : সাঁটলিপিকার-কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসিসহ সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে যথাক্রমে ইংরেজিতে ৮০ এবং বাংলায় ৫০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে যথাক্রমে ইরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ হতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক-কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি পাস এবং ইংরেজি সাঁটলিপি ও মুদ্রাক্ষরের গতি প্রতি মিনিটে যথাক্রমে ৭০ এবং ২৮ শব্দ এবং বাংলায় ৪৫ ও ২৩ শব্দ হতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : অফিস সহকারী-কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ৭টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি পাসসহ কম্পিউটার মুদ্রাক্ষরের গতি প্রতি মিনিটে ইংরেজি ও বাংলায় যথাক্রমে ২৮ এবং ২০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : জেটি সুপারভাইজার।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি পাস।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : সংরক্ষণ ও বিক্রয় সহকারী।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি পাস।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : নিরাপত্তা পরিদর্শক।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি পাস।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
বয়সসীমা : ১ মার্চ ২০২০ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ১৮-৩২ বছর। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর। তবে নিরাপত্তা পরিদর্শক পদে সর্বোচ্চ বয়স ৪০ বছর।
পরীক্ষা : প্রার্থীদের লিখিত, মৌখিক ও ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
আবেদনপত্র পূরণ করা : প্রার্থীরা যঃঃঢ়:// ঃপন.ঃবষবঃধষশ.পড়স.নফ-এ ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ২৫ মার্চ ২০২০, বিকেল ৫টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ঙহষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএস-এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। ঙহষরহব আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ঢ়রীবষ ী প্রস্থ ৩০০ ঢ়রীবষ) ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ঢ়রীবষ ী প্রস্থ ৮০ ঢ়রীবষ) স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০কই ও স্বাক্ষর সাইজ সর্বোচ্চ ৬০কই হতে হবে।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : ঙহষরহব-এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মোতাবেক ছবি এবং স্বাক্ষর ঁঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়ঢ়ু প্রার্থী প্রিন্ট বা ফড়হিষড়ধফ করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়ঢ়ুতে একটি টংবৎ ওউ দেয়া থাকবে। ওই টংবৎ ওউ ব্যবহার করে প্রার্থী যেকোনো ঞবষবঃধষশ ঢ়ৎব-ঢ়ধরফ সড়নরষব নম্বরের মাধ্যমে ২টি ঝগঝ করে পরীক্ষার ফি বাবদ ১নং ক্রমিকে বর্ণিত পদের জন্য ৫০০ টাকা এবং ২-৭ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য ৩০০ টাকা ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন।
প্রবেশপত্র ডাউনলোড করা : ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক চৎরহঃ (সম্ভব হলে রঙ্গিন) করে নেবেন।
প্রবেশপত্র সংগ্রহের নোটিশ যঃঃঢ়://ঃপন. ঃবষবঃধষশ.পড়স.নফ এবং যঃঃঢ়://ঃপন.মড়া.নফ/ ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া প্রবেশপত্র সংগ্রহ সংক্রান্ত ঝগঝ যোগ্য প্রার্থীদের মোবাইল ফোন নম্বরে পাঠানো হবে।



আরো সংবাদ


ব্রাহ্মণবাড়িয়ায় সৎ মায়ের বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ ফটিকছড়িতে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী জামায়াত সেক্রেটারির বাবার দাফন সম্পন্ন কুড়িগ্রামে ক্ষতিগ্রস্ত মন্দির পরিদর্শনে ভারতীয় সহকারী হাইকমিশনার ন্যায়বিচার পাওয়ার বদলে কারাগারে যেতে হলো সোহেলকে খাদ্যবান্ধব কর্মসূচিতে আগামী ৬ মাসের মধ্যে স্মার্ট কার্ড : খাদ্যমন্ত্রী খুলনায় সার্ভেয়ার অশ্বিনী রায় হত্যা : একজনের যাবজ্জীবন জাতিসঙ্ঘের তত্ত্বাবধানে জেনেভায় সিরিয়ার সংবিধান রচনায় আলোচনা শুরু বিয়ানীবাজারে লুণ্ঠিত স্বর্ণালঙ্কারসহ ৩ ব্যক্তি গ্রেফতার চোরাই গাড়ি ধরতে গিয়ে পুলিশই অপহৃত!

সকল