১৮ অক্টোবর ২০২১
`

কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয়ে ৩২৩ জন নিয়োগ

-

বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয় এবং এর আওতাধীন ফিমাসহ অডিট অধিদফতরসমূহে নিম্নোক্ত স্থায়ীপদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে নির্ধারিত ছকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময়: ১৯ মার্চ ২০২০ বিকেল ৫টা পর্যন্ত । লিখেছেন মাহমুদ কবীর
পদের নাম : অডিটর।
পদের সংখ্যা : ৩০৯টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল : ১২৫০০ - ৩০২৩০/-
পদের নাম : সিনিয়র অ্যাকাউন্টস ক্লার্ক।
পদের সংখ্যা : ১৪টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল : ১১৩০০ - ২৭৩০০/-
বয়সসীমা : ১ ফেব্রুয়ারি ২০২০ তারিখে সব প্রার্থীদের (মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী ছাড়া) ক্ষেত্রে বয়স ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ১৮-৩২ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/ কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে ১৮-৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
আবেদনপত্র পূরণ করা : প্রার্থীরা যঃঃঢ়://ড়পধম.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ১৯ মার্চ ২০২০, বিকেল ৫টা পর্যন্ত । ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ঙহষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে ঝগঝ-এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। ঙহষরহব-এ আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ী প্রস্থ ৮০ ঢ়রীবষ) ও রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ী প্রস্থ ৩০০ ঢ়রীবষ) স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন।
জেনে রাখুন : প্রার্থী ঙহষরহব-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যেকোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : ঙহষরহব-এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতো ছবি এবং ঝরমহধঃঁৎব টঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ কারী প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু প্রার্থী প্রিন্ট অথবা ফড়হিষড়ধফ করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ’ং কপিতে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে এবং টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যেকোনো ঞবষবঃধষশ ঢ়ৎব-ঢ়ধরফ সড়নরষব নম্বরের মাধ্যমে ২টি ঝগঝ করে পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিবেন। ঙহষরহব-এ আবেদনপত্রের সব অংশ পূরণ করে ঝঁনসরঃ করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://ড়পধম.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে অথবা সিএজি কার্যালয়ের বিনংরঃব : িি.িপধম.ড়ৎম.নফ-এ এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। ঙহষরহব আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় ওই নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, ঝগঝ পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা দরকার। ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী ফড়হিষড়ধফ পূর্বক ঢ়ৎরহঃ (সম্ভব হলে রঙ্গিন) করার মাধ্যমে সংগ্রহ করতে পারবেন । প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাবেন। প্রবেশপত্র উড়হিষড়ধফ-এর তারিখ পরে ঝগঝ-এর মাধ্যমে জানানো হবে।

 



আরো সংবাদ


মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২২৬৩)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১১৮৪৮)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৪৪৭)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৩৫৭)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০০৬)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬১৯৩)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৪)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৫৯)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৭৮৬)