১৭ জানুয়ারি ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জমাদিউস সানি ১৪৪৩
`

বিভিন্ন ব্যাংকে সিনিয়র অফিসার নিয়োগ

-

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত বিভিন্ন ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে সমন্বিতভাবে নিচে বর্ণিত শূন্য পদ পূরণের লক্ষ্যে বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে। আবেদনপত্র পূরণ ও ফি জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ২৪ ফেব্রুয়ারি ২০২০, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। লিখেছেন মাহমুদা সুলতানা
পদের নাম : সিনিয়র অফিসার (প্রকৌশলী-সিভিল)।
পদ সংখ্যা : ১৮টি। (সোনালী ব্যাংকে ২টি, জনতা ব্যাংকে ৫টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ১০টি, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে ১টি)।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
আবেদনের যোগ্যতা : প্রকৌশল (সিভিল) বিষয়ে স্নাতক ডিগ্রি। এসএসসি বা সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম ২টিতে প্রথম বিভাগ/ শ্রেণী থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/ শ্রেণী গ্রহণযোগ্য হবে না। এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে জিপিএ ৩ বা তদূর্ধ্ব প্রথম বিভাগ। জিপিএ ২ থেকে ৩-এর কম দ্বিতীয় বিভাগ।
বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ-এর ক্ষেত্রে : সিজিপিএ ৪ পয়েন্ট স্কেলে সিজিপিএ ৩ বা তদূর্ধ্ব প্রথম বিভাগ এবং সিজিপিএ ২.২৫ বা তদূর্ধ্ব কিন্তু ৩ এর কম দ্বিতীয় বিভাগ/শ্রেণী।
সিজিপিএ ৫ পয়েন্ট স্কেলে সিজিপিএ ৩.৭৫ বা তদূর্ধ্ব প্রথম বিভাগ/ শ্রেণী এবং সিজিপিএ ২.৮১৩ বা তদূর্ধ্ব কিন্তু ৩.৭৫ এর কম দ্বিতীয় বিভাগ/শ্রেণী।
বয়স : ১ জুলাই ২০১৯ তারিখে মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ছাড়া সব প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।
আবেদনপত্র পূরণ ও ফি জমা দেয়ার শেষ তারিখ ও
সময় : ২৪ ফেব্রুয়ারি ২০২০, রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত।
ঞৎধপশরহম চধমব সংগ্রহের শেষ তারিখ ও
সময় : ২৬ ফেব্রুয়ারি ২০২০, রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্তÍ।
আবেদন ফি জমা দেয়া : পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা যা ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের চধুসবহঃ এধঃবধিু রকেট-এর মাধ্যমে দিতে হবে।
ঙহষরহব অঢ়ঢ়ষরপধঃরড়হ ঋড়ৎস পূরণ : শুধু বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট (যঃঃঢ়ং://বৎবপৎঁরঃসবহঃ.নন.ড়ৎম.নফ)-এর ঙহষরহব অঢ়ঢ়ষরপধঃরড়হ ঋড়ৎস পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।
বিবরণ : প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম, এসএসসি অথবা সমমানের সনদে যেভাবে লেখা আছে অনলাইন আবেদনে ঠিক সেভাবে লিখতে হবে।
প্রার্থীর স্থায়ী ঠিকানা : প্রার্থীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদে উল্লিখিত স্থায়ী ঠিকানা প্রার্থীর স্থায়ী ঠিকানা হিসেবে উল্লেখ করতে হবে। অনলাইন আবেদনে উল্লিখিত প্রার্থীর স্থায়ী ঠিকানা বর্ণিত পদের ক্ষেত্রে কোনোভাবেই পরিবর্তনযোগ্য নয়। তবে অবিবাহিত মহিলা প্রার্থীরা আবেদন জমা দেয়ার পরে বিবাহ বন্ধনে আবদ্ধ হলে যাথাযথ প্রমাণ সাপেক্ষে স্বামীর স্থায়ী ঠিকানার অনুকূলে নিজের স্থায়ী ঠিকানা পরিবর্তন করতে পারবেন।
ছবি : প্রার্থীকে অনলাইন আবেদন ফরমের নির্ধারিত স্থানে ৬০০দ্ধ৬০০ ঢ়রীবষ-এর কম বা বেশি নয় এবং ভরষব ংরুব ১০০ কই-এর বেশি নয় এরূপ মাপের রঙিন ছবি (সাদা ব্যাকগ্রাউন্ড সংবলিত) স্ক্যান করে আপলোড করতে হবে। সাদাকালো ছবি এবং ওহভড়ৎসধষ ছবি গ্রহণযোগ্য হবে না।
স্বাক্ষর : প্রার্থীকে অনলাইন আবেদন ফরমের নির্ধারিত স্থানে ৩০০দ্ধ৮০ ঢ়রীবষ এবং ভরষব ংরুব ৬০ কইএরূপ মাপের নিজের স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে।
অর্জিত ডিগ্রির ফলাফলের তারিখ : অনলাইন আবেদন ফরমের নির্ধারিত ঘরে সংশ্লিষ্ট ডিগ্রির ফলাফল প্রকাশের তারিখ উল্লেখ করতে হবে।
বিদেশী ডিগ্রিধারী প্রার্থী : প্রার্থী ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল পাস হলে দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট এবং বিদেশী বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিপ্রাপ্ত হলে দেশীয় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন/ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত সমমান সাটিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের (শ্রেণী/ বিভাগ/ জিপিএ/সিজিপিএ উল্লেখসহ) তথ্য মৌখিক পরীক্ষার সময় চেকিং বোর্ডে উপস্থাপন করতে হবে। অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।
প্রতিষ্ঠান পছন্দের ক্রম : অনলাইন আবেদনে প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত প্রতিষ্ঠানকে বিবেচনায় নিয়ে প্রতিষ্ঠান পছন্দের ক্রম নির্ধারণ করতে হবে। চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের তাদের অর্জিত মেধাক্রম এবং অনলাইন আবেদনে উল্লিখিত পছন্দের ক্রম অনুসারে শূন্য পদ থাকা সাপেক্ষে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে পদায়ন করা হবে।
ঈঠ ওউ ঘড়. গ্রহণ : বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ইতঃপূর্বে আবেদনকৃত প্রার্থীদের বিদ্যমান ঈঠ ওউ ঘড়. এবং পাসওয়ার্ড ব্যবহার করে অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে। নতুন আবেদনকারীরা ওয়েবসাইট (যঃঃঢ়ং:// বৎবপৎঁরঃসবহঃ.নন.ড়ৎম.নফ)-এর মাধ্যমে অনলাইন আবেদন ফরমের প্রয়োজনীয় ঘরগুলো পূরণ করলে একটি ঈঠ ওউ ঘড়, এবং পাসওয়ার্ড প্রাপ্ত হবেন। প্রাপ্ত ঈঠ ওউ ঘড়. এর [প্রথম অংশ হাইফেনের (-) পূর্বের অংশ] আবেদন ফি প্রদানের ক্ষেত্রে ব্যবহৃত হবে। ঔড়ন ওউ ঘড় : বর্ণিত পদের ঔড়ন ওউ ঘড়. ১০০৮৫ আবেদন ফি প্রদানের সময় নির্ধারিত স্থানে ব্যবহার করতে হবে।
আবেদন ফি জমা দেয়া : আবেদন ফি জমা দেয়ার পদ্ধতি সম্পর্কে জানতে যঃঃঢ়ং://বৎবপৎঁরঃসবহঃ. নন.ড়ৎম.নফ/ড়হষরহবধঢ়ঢ়/ৎড়পশবঃঢ়ৎববঢ়ধু.ঢ়ফভ ওয়েবসাইট ভিজিট করতে হবে। প্রি-প্রেইড পদ্ধতিতে একজন আবেদনকারী এজেন্ট বা নিজের একাউন্টের মাধ্যমে নির্ধারিত ঔড়ন ওউ ঘড়. এবং প্রার্থীর ঈঠ ওউ ঘড়. এর ১ম অংশ [হাইফেনের (-) পূর্বের অংশ] এর বিপরীতে আবেদন ফি প্রদান করবেন। আবেদন ফি প্রদান করলে প্রার্থী জমাকৃত ফি এর বিপরীতে একটি ঞীহ ওউ নম্বর পাবেন।
ঞৎধপশরহম চধমব সংগ্রহ : ফি জমা দেয়ার পর বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে সংরক্ষিত প্রার্থীর ঙহষরহব অঢ়ঢ়ষরপধঃরড়হ ঋড়ৎস -এর নির্ধারিত ঘরে ঞীহ ওউ নম্বরটি বসালে ফি প্রদানের াবৎরভরপধঃরড়হ সাপেক্ষে তাকে একটি ঞৎধপশরহম ওউ ঘড়. প্রদান করা হবে। ঞৎধপশরহম ওউ ঘড়. প্রাপ্ত হলেই প্রার্থীর আবেদন যথাযথভাবে সম্পন্ন হয়েছে বলে বিবেচিত হবে। ঞৎধপশরহম ওউ ঘড়, সংবলিত ঞৎধপশরহম চধমবটি ভবিষ্যতে ব্যবহারে জন্য প্রিন্ট করে যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। কোনো অবস্থাতেই ঞৎধপশরহম চধমব -এর উঁঢ়ষরপধঃব ঈড়ঢ়ু সরবরাহ করা হবে না। প্রবেশপত্র ও নির্বাচনী পরীক্ষা : প্রার্থীদের নির্বাচনী পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের প্রবেশপত্র ও নির্বাচনী পরীক্ষার তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট ও দৈনিক জাতীয় পত্রিকায় প্রকাশ করা হবে।

 


আরো সংবাদ


premium cement
নাসিক নির্বাচনে কাউন্সিলর পদে যারা জিতলেন ২৪তম বিসিএস প্রশাসন অ্যাসোসিয়েশনের সভাপতি নাছির , সেক্রেটারি হামিদ বারিতে তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্প শীর্ষক মাঠ দিবস পালন তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রাজধানীতে অসহায় ও দুস্থদের মধ্যে সেলাই মেশিন বিতরণ জামায়াতের প্রকাশিত সংবাদের প্রতিবাদ হাকালুকির বননিধন বন্ধে ব্যবস্থা গ্রহণে আইনি নোটিশ ৫ দফা দাবি আদায়ে লংমার্চের হুঁশিয়ারি গণকর্মচারীদের নববর্ষে আতশবাজি ও ফানুস ওড়ানো বন্ধের নির্দেশনা চেয়ে রিট বাবুগঞ্জে যৌন নির্যাতনের পর নারীকে হত্যা, গ্রেফতার ২ ৭ দফা দাবিতে চুয়েট শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন

সকল