১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষে (বেজা) ৯ জন নিয়োগ

-

পদের নাম : সহকারী ব্যবস্থাপক।
পদের সংখ্যা : ৯টি।
আবেদনের যোগ্যতা : যেকোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) অথবা প্রথম শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি এবং কম্পিউটারে অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
বয়সসীমা : সহকারী ব্যবস্থাপক পদে আবেদনকারীর বয়স ৩০ জানুয়ারি ২০২০ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর। এসএসসি সনদপত্রের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে।
মৌখিক পরীক্ষার সময় যেসব কাগজপত্র জমা দিতে হবে : মৌখিক পরীক্ষার সময় সব সনদপত্রের মূল কপি ও অঢ়ঢ়ষরপধঃরড়হ ঋড়ৎস এবং সব কাগজপত্রের সত্যায়িত ছায়ালিপি জমা দিতে হবে। এ ছাড়া, জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি করপোরেশন কর্তৃক প্রদত্ত সনদ এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে শনাক্তকরণের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারি করা সর্বশেষ পরিপত্র অনুসরণ করা হবে।
অনলাইনে আবেদনপত্র পূরণ করার ঠিকানা : পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা যঃঃঢ়://নবুধ. ঃবষবঃধষশ.পড়স.নফ-এ ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ২০ ফেব্রুয়ারি ২০২০, বিকেল ৫টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র সাবমিটের সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
জরুরি তথ্য : অনলাইন আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ী প্রস্থ ৮০ ঢ়রীবষ) ও রঙিন ছবি (দৈর্র্ঘ্য ৩০০ ী প্রস্থ ৩০০ ঢ়রীবষ) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। প্রার্থী অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি রঙিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যেকোনো প্রয়োজনের জন্য সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
এসএমএস পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতো ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন প্রার্থী একটি ইউজার আইডি, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু প্রার্থী ডাউনলোডপূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ’ং কপিতে একটি ইউজার আইডি নম্বর দেয়া থাকবে এবং ইউজার আইডি নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বরের মাধ্যমে ২টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ১০০০ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন।
অনলাইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://নবুধ.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। এসএমএসে পাঠানো ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে পরে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী ডাউনলোডপূর্বক রঙিন প্রিন্ট করে নেবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই দেখাবেন।



আরো সংবাদ


আ’লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত করোনায় আরো ৭ জনের মৃত্যু পাকিস্তানের মাটিতে খেলতে পারেন কোহলিরা জাতিগত নির্মূল অভিযান চালানোর দায়ে আর্মেনিয়াকে অভিযুক্ত করল আজারবাইজান ফেসবুকে কোরআন নিয়ে কটূক্তি, সিরাজদিখানে আটক যুবক কারাগারে আগামী বছরের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দল বালিয়াকান্দিতে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত দ্রুত বিবিআইএন মোটর ভেহিকেল চুক্তি বাস্তবায়নে গুরুতারোপ পররাষ্ট্রমন্ত্রীর ভূরুঙ্গামারীতে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অবস্থান সাম্প্রদায়িক হামলায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে ভারতে মুসলিম নিধনের চিত্র

সকল