১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে নিয়োগ

-

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের রাজস্ব খাতভুক্ত নিচে বর্ণিত শূন্যপদে জনবল নিয়োগের লক্ষ্যে বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ১২ ফেব্রুয়ারি ২০২০, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদ কবীর
পদের নাম : সহকারী প্রকৌশলী (পুর)।
পদের সংখ্যা : ১৩টি।
আবেদনের যোগ্যতা : পুরকৌশল, পানি সম্পদ বা কৃষি কৌশল বিষয়ে স্নাতক ডিগ্রি; অথবা উল্লিখিত বিষয়ে এএমআইই-এর সেকশন ‘এ’ ও ‘বি’ পরীক্ষায় উত্তীর্ণ। তবে শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হবে না এবং এমএস ওয়ার্ড পাওয়ার পয়েন্ট ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : সহকারী প্রকৌশলী (যান্ত্রিক/বিদ্যুৎ)।
পদের সংখ্যা : ১১টি।
আবেদনের যোগ্যতা : যন্ত্র কৌশল বা তড়িৎ কৌশল বিষয়ে স্নাতক ডিগ্রি; অথবা উল্লিখিত বিষয়ে এএমআইই-এর সেকশন ‘এ’ ও ‘বি’ পরীক্ষায় উত্তীর্ণ। তবে শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হবে না এবং এমএস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
বয়সসীমা : ১ জানুয়ারি ২০২০ তারিখে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা (নাতি-নাতনী) প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
অনলাইনে আবেদনপত্র জমা দেয়া ও ফি জমা দেয়া : ঙহষরহব-এর মাধ্যমেই পরীক্ষার ফি বাবদ প্রত্যেক প্রার্থীকে ১০০০ টাকা জমা দিতে হবে। প্রার্থীকে বাপাউবোর ঙহষরহব জবপৎঁরঃসবহঃ চড়ৎঃধষ (ৎসং.নফিন.মড়া. নফ/ড়ৎসং)-এ ষড়মরহ করে অনলাইনে জবমরংঃৎধঃরড়হ তথা আবেদন করতে হবে এবং ফি জমা দিতে হবে। নির্ধারিত তারিখ ও সময়ের পরে কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।
জরুরি তথ্য : কোনো আবেদনপত্র সরাসরি বা আবেদনের হার্ডকপি গ্রহণ করা হবে না।
ঙহষরহব-এ আবেদনপত্র জমা দেয়া এবং পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ১২ ফেব্রুয়ারি ২০২০, বিকেল ৫টা পর্যন্ত ঙহষরহব-এ আবেদনপত্র পূরণ করা/জমা দেয়া এবং পরীক্ষার ফি জমা দেয়া যাবে।
লিখিত পরীক্ষা ও প্রবেশপত্র : প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের নির্বাচনী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রার্থী নির্ধারিত সময়ের পর তার ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে ছবি, রোল নম্বর, পরীক্ষার স্থান ও তারিখ সংবলিত লিখিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড এবং প্রিন্ট করতে পারবেন। লিখিত পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে বাপাউবোর ওয়েবসাইটে এবং জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে।
মৌখিক পরীক্ষা ও প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষা : লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা এবং প্রযোজ্য ক্ষেত্রে বিষয়ভিত্তিক ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে হবে। মৌখিক বা ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময়সূচি যথাসময়ে বাপাউবোর ওয়েবসাইট এবং জাতীয় দৈনিক পত্রিকার মাধ্যমে জানানো হবে। মৌখিক বা ব্যবহারিক পরীক্ষার জন্য আলাদা কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না।
প্রার্থীর ছবি : প্রার্থীকে সাম্প্রতিক তোলা রঙিন ছবি (সাদা ব্যাকগ্রাউন্ডে) অনলাইনে আপলোড করতে হবে। ছবিতে কোনো কালার ব্যাকগ্রাউন্ড ব্যবহার করা যাবে না।
আবেদনের সময় যেসব কাগজপত্র জমা দিতে হবে : আবেদনের সময় অনলাইনে কোনো প্রমাণক হিসেবে কাগজপত্র জমা দিতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের কেবল মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিচের কাগজপত্রের মূলকপি দেখাতে হবে এবং সব কাগজপত্রের ১ কপি সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে।
ক. এসএসসি বা সমমান এবং এইচএসসি/ডিপ্লোমা বা সমমান এবং স্নাতক পাসের সনদপত্র ও নম্বরপত্রসহ সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত অনুলিপি।
খ. কম্পিউটার জ্ঞানের সমর্থনে সনদপত্রের সত্যায়িত কপি।
গ. জাতীয়তার সনদপত্রের মূল/ সত্যায়িত কপি।
ঘ. নাগরিকত্ব সনদপত্রের মূল/ সত্যায়িত কপি।
ঙ. প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্রের কপি।
চ. বিদেশী বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি প্রাপ্ত হলে মঞ্জুরি কমিশন থেকে ইস্যুকৃত সমমান সার্টিফিকেটের সত্যায়িত কপি ও মূলকপি দেখাতে হবে।
ছ. প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং পুত্র-কন্যার পুত্র কন্যা (নাতি-নাতনি) হলে মুক্তিযোদ্ধা সংক্রান্ত সনদ, গেজেট, লাল মুক্তিবার্তা বা ভারতীয় তালিকার অনুলিপি জমা দিতে হবে ও মূলকপি দেখাতে হবে।
জ. শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে প্রতিবন্ধী সংক্রান্ত সনদের অনুলিপি জমা দিতে হবে এবং মূলকপি দেখাতে হবে।
অনাপত্তিপত্র : সরকারি/আধা সরকারি/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের অফিসিয়াল সিল, স্বাক্ষর ও তারিখ সংবলিত অনাপত্তিপত্রসহ আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় তা জমা দিতে হবে।
বিভাগীয় প্রার্থী : বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে উপরি উক্ত কাগজপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে জমা দিতে হবে এবং এর এক কপি মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে।

 



আরো সংবাদ


কুড়িগ্রামে ক্ষতিগ্রস্ত মন্দির পরিদর্শনে ভারতীয় সহকারী হাইকমিশনার ন্যায়বিচার পাওয়ার বদলে কারাগারে যেতে হলো সোহেলকে খাদ্যবান্ধব কর্মসূচিতে আগামী ৬ মাসের মধ্যে স্মার্ট কার্ড : খাদ্যমন্ত্রী খুলনায় সার্ভেয়ার অশ্বিনী রায় হত্যা : একজনের যাবজ্জীবন জাতিসঙ্ঘের তত্ত্বাবধানে জেনেভায় সিরিয়ার সংবিধান রচনায় আলোচনা শুরু বিয়ানীবাজারে লুণ্ঠিত স্বর্ণালঙ্কারসহ ৩ ব্যক্তি গ্রেফতার চোরাই গাড়ি ধরতে গিয়ে পুলিশই অপহৃত! অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে তথ্য দিতে সেই ভয় পায় যে অপরাধী : র‌্যাব ডিজি সয়াবিন তেলের দাম লিটারে ৭ টাকা বেড়েছে ওমান ম্যাচের আগে টাইগারদের প্রেরণা ধর্মশালা

সকল