২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন লিমিটেডে বিভিন্ন পদে নিয়োগ

-

দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিমিটেড, গাজীপুরে এগারো ধরনের পদের ২০টি পদে নিয়োগের জন্য নিচের শর্তাধীনে বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদন ফরম পূরণ করার শেষ তারিখ : ২২ জানুয়ারি ২০২০। লিখেছেন মাহমুদ কবীর

পদের নাম : সহকারী ব্যবস্থাপক (জেনারেল)।
পদের সংখ্যা : ১০টি।
শিক্ষাগত যোগ্যতা : চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) অথবা স্নাতকোত্তর ডিগ্রি। সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণীসহ যেকোনো দু’টিতে প্রথম বিভাগ বা শ্রেণী থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : সহকারী প্রকৌশলী (মেকানিক্যাল)।
পদের সংখ্যা : ১টি।
শিক্ষাগত যোগ্যতা : যন্ত্রকৌশল বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণীসহ যেকোনো দু’টিতে প্রথম বিভাগ বা শ্রেণী থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : সহকারী প্রকৌশলী (পুর)।
পদের সংখ্যা : ১টি।
শিক্ষাগত যোগ্যতা : পুরকৌশল বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণীসহ যেকোনো দু’টিতে প্রথম বিভাগ বা শ্রেণী থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল)।
পদের সংখ্যা : ১টি।
শিক্ষাগত যোগ্যতা : তড়িৎকৌশল বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণীসহ যেকোনো দু’টিতে প্রথম বিভাগ বা শ্রেণী থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার।
পদের সংখ্যা : ১টি।
শিক্ষাগত যোগ্যতা : বিএসসি ইন কম্পিউটার/ নেটওয়ার্ক/কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা সমমানের ডিগ্রি। সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণীসহ যেকোনো দু’টিতে প্রথম বিভাগ বা শ্রেণী থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : সহকারী ব্যবস্থাপক (টেকনিক্যাল)।
পদের সংখ্যা : ১টি।
শিক্ষাগত যোগ্যতা : যন্ত্রকৌশল/তড়িৎকৌশল/ শিল্প উৎপাদন বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। সব পরীক্ষায় দ্বিতীয় বিভাগ/শ্রেণীসহ যেকোনো দু’টিতে প্রথম বিভাগ বা শ্রেণী থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : সহকারী ব্যবস্থাপক (এক্সামিনেশন)।
পদের সংখ্যা : ১টি।
শিক্ষাগত যোগ্যতা : যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক ডিগ্রি। সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণীসহ যেকোনো দু’টিতে প্রথম বিভাগ বা শ্রেণী থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : চিকিৎসা কর্মকর্তা।
পদের সংখ্যা : ১টি।
শিক্ষাগত যোগ্যতা : এমবিবিএস ডিগ্রি। বিএমডিসির সনদ থাকতে হবে।
বয়সসীমা : ৩২ বছর।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : সহকারী ব্যবস্থাপক (এনগ্রেভিং)।
পদের সংখ্যা : ১টি।
শিক্ষাগত যোগ্যতা : ফাইন আর্টসে স্নাতক/ স্নাতকোত্তর ডিগ্রি। সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণীসহ যেকোনো দু’টিতে প্রথম বিভাগ বা শ্রেণী থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : সহকারী ব্যবস্থাপক (ডিজাইনিং)।
পদের সংখ্যা : ১টি।
শিক্ষাগত যোগ্যতা : ফাইন আর্টসে স্নাতক/ স্নাতকোত্তর ডিগ্রি। সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণীসহ যেকোনো দু’টিতে প্রথম বিভাগ বা শ্রেণী থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : নিরাপত্তা কর্মকর্তা।
পদের সংখ্যা : ১টি।
শিক্ষাগত যোগ্যতা : স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক ডিগ্রি। সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণীসহ যেকোনো দু’টিতে প্রথম বিভাগ বা শ্রেণী থাকতে হবে। সেনাবাহিনীর জেসিও বা সমমানের পদ থেকে অবসরপ্রাপ্তদের অগ্রাধিকার দেয়া হতে পারে এবং সেক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৪৫ বছর।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে :
এসএসসি ও এইচএসসির ফলাফলের ক্ষেত্রে জিপিএ ৩ বা তার বেশি প্রথম বিভাগ, জিপিএ ২ থেকে জিপিএ ৩-এর কম দ্বিতীয় বিভাগ এবং জিপিএ ১ থেকে জিপিএ ২-এর কম থাকলে তৃতীয় বিভাগ ধরা হবে। বিশ্ববিদ্যালয়ের সিজিপিএ’র ক্ষেত্রে ৪ পয়েন্ট স্কেলে সিজিপিএ ৩ বা তার বেশি প্রথম শ্রেণী/বিভাগ, সিজিপিএ ২.২৫-এর বেশি কিন্তু সিজিপিএ ৩-এর কম দ্বিতীয় শ্রেণী/ বিভাগ এবং সিজিপিএ ১.৬৫-এর বেশি, কিন্তু সিজিপিএ ২.২৫-এর কম তৃতীয় শ্রেণী/ বিভাগ ধরা হবে। সিজিপিএ’র ক্ষেত্রে ৫ পয়েন্ট স্কেলে সিজিপিএ ৩.৭৫ বা তদূর্ধ্ব প্রথম শ্রেণী/বিভাগ, ২.৮১৩ বা তদূর্ধ্ব কিন্তু ৩.৭৫-এর কম দ্বিতীয় শ্রেণী/বিভাগ এবং ২.০৬৩ বা তদূর্ধ্ব কিন্তু ২.৮১৩-এর কম হলে তৃতীয় শ্রেণী/বিভাগ ধরা হবে।
‘ও’ লেভেল ও ‘এ’ লেভেলের ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড এবং বিদেশী বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির ক্ষেত্রে দেশীয় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ইস্যু করা সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য দিতে হবে।
বয়সসীমা : ২২ ডিসেম্বর ২০১৯ তারিখে সাধারণ প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার/ শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।
অনলাইনে আবেদনের শেষ তারিখ : ২২ জানুয়ারি ২০২০।
আবেদনের নিয়ম : অনলাইনে বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটের মাধ্যমে আবেদন ফরম পূরণ করে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ করার পর সিভি আইডেন্টিফিকেশন নম্বর, ট্র্যাকিং নম্বর ও পাসওয়ার্ড দেয়া হবে। এগুলো সংরক্ষণ করতে হবে। পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা এবং পরে বিভিন্ন কাজে বর্ণিত তথ্যসমূহ দরকার হবে। প্রার্থীদের প্রাথমিকভাবে কোনো কাগজপত্র জমা দিতে হবে না। লিখিত পরীক্ষা গ্রহণের পর উত্তীর্ণ প্রার্থীদের কাছ থেকে আবেদনে উল্লিখিত তথ্যাদির সমর্থনে প্রয়োজনীয় কাগজপত্রসহ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য উপস্থিত হতে হবে। প্রার্থীর কাগজপত্রের সঠিকতা যাচাই সাপেক্ষে তাদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে। চাকরিরত প্রার্থীরা তাদের নিয়োগকারী কর্তৃপক্ষের পূর্বানুমোদনক্রমে আবেদন করতে পারবেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় প্রার্থীর দরকারি কাগজপত্র যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। এ নিয়োগের ক্ষেত্রে কোটাসংক্রান্ত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্থায়ী ঠিকানা হিসেবে স্বামীর স্থায়ী ঠিকানা ব্যবহার করা হলে ওই স্থায়ী ঠিকানার সপক্ষে সংশ্লিষ্ট সিটি করপোরেশনের মেয়র/ওয়ার্ড কমিশনার/পৌরসভার মেয়র/ কাউন্সিলর/ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/নোটারি পাবলিক কর্তৃক স্বাক্ষরিত সনদপত্র মৌখিক পরীক্ষার বোর্ডে জমা দিতে হবে।
নিয়োগ পরীক্ষা : প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এ ধরনের নিয়োগ পরীক্ষায় প্রতিযোগিতা বেশি হয়। তাই পরীক্ষার প্রস্তুতি নিতে হবে এখন থেকে। এ জন্য বিগত বছরের সব ধরনের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র দেখে প্রস্তুতি নিতে হবে।
মৌখিক পরীক্ষা : লিখিত পরীক্ষায় পাস করার পর প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মৌখিক পরীক্ষায় প্রার্থীর বিশ্লেষণী ক্ষমতা, দক্ষতা, উপস্থাপনা, পোশাক দেখা হয়।
জেনে রাখুন : সহকারী ব্যবস্থাপক (জেনারেল), সহকারী প্রকৌশলী (মেকানিক্যাল), চিকিৎসা কর্মকর্তা পদে ২০১৩ ও ২০১৬ সালে আবেদনকারীদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই। ২০১৩ সালে কারিগরি কর্মকর্তা (উৎপাদন) পদে আবেদনকারীদের সহকারী ব্যবস্থাপক (টেকনিক্যাল) পদে পুনরায় আবেদন করার প্রয়োজন নেই। সব জেলার বাসিন্দারা আবেদন করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র পাঠানোর ঠিকানা : আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট িি.িবৎবপৎঁরঃসবহঃ.নন.ড়ৎম.নফ-তে অনলাইন আবেদন ফরম পূরণের মাধ্যমে দরখাস্ত করতে হবে।


আরো সংবাদ



premium cement
মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি

সকল