০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

বাংলাদেশ তাঁত বোর্ডে ৪১ জন নিয়োগ

-

বাংলাদেশ তাঁত বোর্ডের রাজস্ব খাতভুক্ত ১টি ফ্যাশন ডিজাইন ট্রেনিং ইনস্টিটিউট এবং ৩টি ফ্যাশন ডিজাইন প্রশিক্ষণ উপকেন্দ্রের জন্য নি¤েœ বর্ণিত অস্থায়ী শূন্য পদে সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে নির্ধারিত ছকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ৫ জানুয়ারি ২০২০, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদ কবীর

পদের নাম : অধ্যক্ষ।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : ১২ বছরের অভিজ্ঞতাসহ টেক্সটাইল টেকনোলজিতে ডিগ্রি অথবা ১৫ বছরের অভিজ্ঞতাসহ টেক্সটাইল টেকনোলজিতে ডিপ্লোমা।
বেতন স্কেল : ৫০০০০-৭১২০০/-
বয়সসীমা : ৫ ডিসেম্বর ২০১৯ তারিখে অনূর্ধ্ব ৪০ বছর।
পদের নাম : সিনিয়র ইনস্ট্রাক্টর।
পদের সংখ্যা : ৫টি।
আবেদনের যোগ্যতা : ৩ বছরের অভিজ্ঞতাসহ টেক্সটাইল টেকনোলজিতে ডিগ্রি অথবা ৫ বছরের অভিজ্ঞতাসহ টেক্সটাইল টেকনোলজিতে ডিপ্লোমা।
বেতন স্কেল : ৩৫৫০০-৬৭০১০/-
বয়সসীমা : অনূর্ধ্ব ৩২ বছর ( অভিজ্ঞতা/ উচ্চতর ডিগ্রিধারীর ক্ষেত্রে ২ বছর পর্যন্ত শিথিলযোগ্য)।
পদের নাম : ইনস্ট্রাক্টর।
পদের সংখ্যা : ৯টি।
আবেদনের যোগ্যতা : টেক্সটাইল টেকনোলজিতে ডিগ্রি অথবা ৩ বছরের অভিজ্ঞতাসহ টেক্সটাইল টেকনোলজিতে ডিপ্লোমা।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : ডিজাইনার।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : টেক্সটালি টেকনোলজিতে ডিগ্রি অথবা ৩ বছরের অভিজ্ঞতাসহ টেক্সটাইল টেকনোলজিতে ডিপ্লোমা।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : হিসাব সহকারী।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক ডিগ্রি।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
পদের নাম : টেকনিশিয়ান।
পদের সংখ্যা : ৯টি।
আবেদনের যোগ্যতা : তাঁত বুননের কাজে ৫ বছরের বাস্তব অভিজ্ঞতাসহ অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : মাস্টার ডায়ার।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : টেক্সটাইল সার্টিফিকেট কোর্স পাস এবং ৩ বছরের অভিজ্ঞতা অথবা এইচএসসি (বিজ্ঞান) এবং ৫ বছরের অভিজ্ঞতা।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-
পদের নাম : দক্ষ তাঁতি।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : ৮ম শ্রেণী পাস।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : ক্রাফটসম্যান।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : তাঁত বুননের কাজে ৩ বছরের বাস্তব অভিজ্ঞতাসহ অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
উপরি উক্ত ৭টি পদের বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর।
ক্রমিক নং ১ ও ২-তে উল্লিখিত পদ ছাড়া অন্যান্য পদের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।
কাগজপত্র পাঠানোর ঠিকানা : লিখিত পরীক্ষার পর উত্তীর্ণ প্রার্থীদের সদ্য তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদের কপি, জাতীয় পরিচয়পত্র/ জন্ম নিবন্ধন সনদের কপি, মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকৃতদের সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধা সনদের কপি, মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক সংবলিত প্রত্যয়ন ও অন্যান্য কাগজপত্র, ঙহষরহব-এ আবেদনের প্রিন্ট কপি সত্যায়িত করে বাংলাদেশ তাঁত বোর্ড, বিটিএমসি ভবন (৫ম তলা), ৭-৯ কাওরান বাজার, ঢাকা-১২১৫ ঠিকানায় পাঠাতে হবে।
আবেদনপত্র পূরণ করা : যঃঃঢ়://নযন.ঃবষবঃধষশ. পড়স.নফ ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করবেন।
অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ৫ জানুয়ারি ২০২০, বিকেল ৫টা পর্যন্ত।
ওই সময়সমীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ঙহষরহব-এ অবেদনপত্র ঝঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএস-এ পরীক্ষার ফি জমা দেবেন। ঙহষরহব আবেদনপত্রে প্রার্থী তাঁর রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৩০০) ঢ়রীবষ ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৮০) ঢ়রীবষ স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০কই ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০কই হতে হবে। প্রার্থী ঙহষরহব-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় ১ কপি জমা দেবেন।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : ঙহষরহব-এ আবেদনপত্র পূরণ করে নির্দেশনামতো ছবি এবং ংরমহধঃঁৎব ঁঢ়ষড়ধফ করে আবদেনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু প্রার্থী প্রিন্ট অথবা ফড়হিষড়ধফ করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ'ং কপিতে একটি নম্বর দেয়া থাকবে এবং টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী যে কোনো ঞবষবঃধষশ ঢ়ৎব-ঢ়ধরফ সড়নরষব নম্বরের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ২টি ংসং করে ১নং ক্রমিকের জন্য ১০০০ টাকা ২-৪নং ক্রমিকের জন্য ৭০০ টাকা এবং ৫-৯নং ক্রমিকের জন্য ৫০০ টাকা ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://নযন.ঃবষবঃধষশ.পড়স.নফ এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেনুর নাম ইত্যাদি তথ্যসংবলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক চৎরহঃ (সম্ভব হলে রঙ্গিন) করে নেবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাবেন।



আরো সংবাদ