১৮ জানুয়ারি ২০২২
`

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে ৬৫ জন নিয়োগ

-

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) নিচে বর্ণিত শূন্য পদে রাজস্ব খাতে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকের কাছ থেকে অনলাইনে আবেদন আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ২৯ ডিসেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদা সুলতানা

পদের নাম : উপ-সহকারী প্রকৌশলী।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ৪ বছর মেয়াদি ২য় শ্রেণীর ডিপ্লোমা। সংশ্লিষ্ট কাজে ৩ বছরের বাস্তব অভিজ্ঞতা।
বেতন স্কেল : ১৬০০০-৩৮৬৪০/-
পদের নাম : সহকারী লাইব্রেরিয়ান কাম ক্যাটালগার।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : গ্রন্থাগার বিজ্ঞান বা গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞানে ২য় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি বা ৪ বছর মেয়াদি গ্রন্থাগার বিজ্ঞান বা গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞানে ২য় শ্রেণীর স্নাতক (সম্মান) ডিগ্রি।
বেতন স্কেল : ১৬০০০-৩৮৬৪০/-
পদের নাম : সহকারী সম্পাদক।
পদের সংখ্যা : ৬টি।
আবেদনের যোগ্যতা : ২য় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি অথবা ৪ বছর মেয়াদি অন্যূন ২য় শ্রেণীর স্নাতক (সম্মান) ডিগ্রি।
বেতন স্কেল : ১৬০০০-৩৮৬৪০/-
পদের নাম : সাঁট লিপিকার কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৫টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমান; কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ও ইংরেজিতে গতি যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ; সাঁটলিপিতে প্রতি মিনিটে বাংলায় ও ইংরেজিতে গতি যথাক্রমে ৫০ ও ৮০ শব্দ।
বেতন স্কেল : ১২৫০০-৩০২৩০/-
পদের নাম : সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমান। কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলায় ও ইংরেজিতে প্রতি মিনিটে গতি যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ; সাঁটলিপিতে বাংলায় ও ইংরেজিতে প্রতি মিনিটে গতি যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ।
বেতন স্কেল : ১০২০০-২৫৬৮০/-
উপরি উক্ত ৫টি পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : সব জেলা।
পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ২৬টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমান; কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে গতি বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২৫ শব্দ; কম্পিউটার অপারেটিং অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
উপরি উক্ত পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ঢাকা, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, খুলনা, কুষ্টিয়া, বাগেরহাট, শরীয়তপুর, ঝিনাইদহ, পিরোজপুর ছাড়া সব জেলা।
পদের নাম : গাড়িচালক।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান; ভারী ও হালকা মোটরযান চালনার লাইসেন্স প্রাপ্ত; গাড়ি চালনার ৩ বছরের বাস্তব অভিজ্ঞতা।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
উপরি উক্ত পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : সব জেলা।
পদের নাম : লিফট চালক।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : মুন্সীগঞ্জ, কুমিল্লা ছাড়া সব জেলা।
পদের নাম : অফিস সহায়ক।
পদের সংখ্যা : ১১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
উপরি উক্ত পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ঢাকা, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, শরীয়তপুর, মুন্সীগঞ্জ, কুমিল্লা, ফেনী, চাঁদপুর, মানিকগঞ্জ, ফরিদপুর, পটুয়াখালী, বরিশাল, শেরপুর, নওগাঁ, রংপুর ছাড়া সব জেলা।
পদের নাম : স্টোর গার্ড।
পদের সংখ্যা : ১০টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ঢাকা, টাঙ্গাইল, শরীয়তপুর, মুন্সীগঞ্জ, কুমিল্লা, ফেনী, চাঁদপুর, ফরিদপুর, বরিশাল, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনা, ময়মনসিংহ, খাগড়াছড়ি, ভোলা, মাগুরা, ঝিনাইদহ, গাইবান্ধা, বগুড়া, দিনাজপুর ছাড়া সব জেলা।
বয়সসীমা : ২৮ নভেম্বরে ২০১৯ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থকে ৩০ বছর । তবে মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধাগণের পুত্র বা কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।
আবেদনপত্র পূরণ করা : প্রার্থীরা যঃঃঢ়://হপঃন.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ২৯ ডিসেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://হপঃন.ঃবষবঃধষশ.পড়স.নফ অথবা ডবনংরঃব: হপঃন.মড়া.নফ-এ এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেনুর নাম ইত্যাদি তথ্যসংবলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক চৎরহঃ (সম্ভব হলে রঙিন) করে নেবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাবেন।

 


আরো সংবাদ


premium cement
ওমিক্রন গুণিতক হারে বৃদ্ধির আশঙ্কা রয়েছে : বিএসএমএমইউ একটি প্লাস্টিকের সুতা ধরে যেভাবে উদঘাটন হলো নায়িকা শিমু হত্যার রহস্য সেন্টমার্টিন থেকে ১২ লাখ ইয়াবাসহ এসএমজি উদ্ধার রোহিঙ্গা সমস্যা সমাধানে প্রচেষ্টার আশ্বাস দিয়েছে কম্বোডিয়া দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে ভারত এফবিসিসিআই-এর সহযোগিতা চায় দৌলতদিয়া ফেরিঘাটে তীব্র যানজট ঢাবির অধ্যাপক সাইদা হত্যা : আনারুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি বিক্ষোভে উত্তাল শাবি, ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তুলুন, ডিসিদের প্রতি রাষ্ট্রপতি নোয়াখালী পৌরসভায় বাড়ি বাড়ি হামলার প্রতিবাদে সড়ক অবরোধ, মানববন্ধন বিক্ষোভ কুমিল্লায় ট্রেনের ধাক্কায় প্রাণ গেল চা দোকানির

সকল