০৯ ডিসেম্বর ২০২১
`

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে ২৭ জন নিয়োগ

-

পদের নাম : ইঞ্জিনিয়ার (মেটেরিয়ালস অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং)।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : ইঞ্জিনিয়ারিংয়ের সংশ্লিষ্ট বিষয়ে ডিগ্রি বা দ্বিতীয় শ্রেণীসহ এর সমতুল্য শিক্ষাগত যোগ্যতা।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : মেডিক্যাল অফিসার।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এমবিবিএস অথবা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর (স্টেনোগ্রাফার/ পিএ)।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি ও তৎসহ শর্টহ্যান্ডে প্রতি মিনিটে বাংলায় ও ইংরেজিতে যথাক্রমে ৫০ ও ৮০ শব্দ এবং টাইপে বাংলায় ও ইংরেজিতে যথাক্রমে ২৫টি ও ৩০টি শব্দ লিখনের গতি থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
পদের নাম : এলডিএ/টাইপিস্ট/ টেকনিক্যাল টাইপিস্ট।
পদের সংখ্যা : ১৯টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি ও তৎসহ ইংরেজি টাইপে মিনিটে ৩৫ শব্দ গতিসম্পন্ন ও বাংলায় ২৫ শব্দ লিখনের গতি থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : ড্রাইভার (গাড়িচালক)।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস। হালকা এবং ভারী যানবাহন চালনার জন্য সঠিক ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : কার্পেন্টার।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : ৮ম শ্রেণী পাস ও তৎসহ পাঁচ বছরের অভিজ্ঞতা অথবা ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
বয়সসীমা : ১ নভেম্বর ২০১৯ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান/পোষ্য আবেদনকারীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।
আবেদনপত্র পূরণ করা : পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থী যঃঃঢ়://নপংরৎ৯.ঃবষবঃধষশ.পড়স.নফ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ২৬ ডিসেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত।
উক্ত সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র ঝঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। অনলাইন আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৮০ ঢ়রীবষ) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৩০০ ঢ়রীবষ) স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন। প্রার্থী অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি রঙিন প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যেকোনো প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
এসএমএস পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতো ছবি ও স্বাক্ষর টঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু পাবেন। অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু-তে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে এবং টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো টেলিটক প্রিপেইড মোবাইল নম্বরের মাধ্যমে ২টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং ১-২ পদের জন্য ৪৪৫ টাকা এবং ক্রমিক নং ৩-৬ পদের জন্য ১১২ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন। অনলাইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে ঝঁনসরঃ করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইনে আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://নপংরৎ৯.ঃবষবঃধষশ. পড়স.নফ ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) জানানো হবে। অনলাইন আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষাসংক্রান্ত যাবতীয় যোগযোগ সম্পন্ন করা হবে বিধায় ওই নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, ঝগঝ পড়া এবং প্রাপ্ত নির্দেশনা অনুসরণ করতে হবে।
এসএমএসে প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থান/কেন্দ্রের নাম তথ্যসংবলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফপূর্বক রঙিন চৎরহঃ করে নেবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌলিক পরীক্ষার সময় দেখাবেন।
জেনে রাখুন : সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে (বিসিএসআইআর-এর ওয়েবসাইটে প্রকাশিত নমুনা মোতাবেক) নির্দিষ্ট ফরমে অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে। আবেদনে উল্লিখিত তথ্যপ্রমাণের মূল সার্টিফিকেট ও রেকর্ডপত্র মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে। লিখিত ও মৌখিক পরীক্ষার সময়সূচি : নির্বাচনী পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লিখিত ও মৌখিক পরীক্ষার সময়সূচি বিসিএসআইআর-এর ডবনংরঃব: িি.িনপংরৎ.মড়া.নফ-তে প্রকাশ করা হবে। নিয়োগকৃতদের রাজশাহী, চট্টগ্রাম, জয়পুরহাটসহ বিসিএসআইআর-এর বিভিন্ন গবেষণাগার/ইউনিটে পদায়ন করা হবে।

 


আরো সংবাদ