১৬ জানুয়ারি ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জমাদিউস সানি ১৪৪৩
`

বাংলাদেশ পুলিশে ১৯ জন নিয়োগ

-

হাইওয়ে পুলিশ, বাংলাদেশ পুলিশ, উত্তরা, ঢাকায় অস্থায়ী ভিত্তিতে রাজস্বভুক্ত নি¤œবর্ণিত পদগুলো পূরণের জন্য বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত নমুনা ফরমে নিজ হাতে দরখাস্ত আহ্বান করা হয়েছে। আবেদনপত্র জমা দেয়ার শেষ
তারিখ : ১৫ ডিসেম্বর ২০১৯। লিখেছেন মাহমুদা সুলতানা

পদের নাম : কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৩টি।
আবেদনের যোগ্যতা : বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি, কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে ঝঃধহফধৎফ অঢ়ঃরঃঁফব ঞবংঃ-এ উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
পদের নাম : সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমান পাস, সাঁটলিপি লিখনে প্রতি মিনিটে গতি ইংরেজিতে ৮০ ও বাংলায় ৫০ শব্দ হতে হবে। কম্পিউটারে ডড়ৎফ ঢ়ৎড়পবংংরহম/ উধঃধ ঊহঃৎু ঞুঢ়রহম-এ গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ হতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
পদের নাম : সাঁট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমান পাস, সাঁটলিপি লিখনে প্রতি মিনিটে গতি ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ হতে হবে। কম্পিউটারে ডড়ৎফ ঢ়ৎড়পবংংরহম/উধঃধ ঊহঃৎু ঞুঢ়রহম-এ গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ হতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : হিসাবরক্ষক।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএতে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ৫টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমান। কম্পিউটারে ডড়ৎফ ঢ়ৎড়পবংংরহম/উধঃধ ঊহঃৎু ঞুঢ়রহম-এ গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ হতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : ক্যাশিয়ার।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএতে এইচএসসি বা সমমান পাস।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমান। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে ঝঃধহফধৎফ অঢ়ঃরঃঁফব ঞবংঃ-এ উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
উপরি উক্ত সব পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : বগুড়া জেলা ছাড়া সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : অফিস সহায়ক।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : জেএসসি বা জেডিসি বা অষ্টম শ্রেণী বা সমমান পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
পদের নাম : পরিচ্ছন্নতা কর্মী।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : জেএসসি বা জেডিসি বা অষ্টম শ্রেণী বা সমমান পাস। বিজ্ঞাপিত পদের শতকরা ৮০ ভাগ পদ জাত হরিজনদের জন্য।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
উপরি উক্ত দু’টি পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : শেরপুর, খাগড়াছড়ি, কুমিল্লা, চাঁদপুর, বগুড়া, জয়পুরহাট, সিরাজগঞ্জ, রাজশাহী, নাটোর, দিনাজপুর, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, বাগেরহাট, মাগুরা, পিরোজপুরসহ উল্লিখিত ১৬টি জেলা ছাড়া সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
বয়সসীমা : ১ নভেম্বর ২০১৯ তারিখে সাধারণ প্রার্থীর ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩০ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান (পুত্র/ কন্যা) এবং শারীরিক প্রতিবন্ধী কোটার প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩২ বছর এবং মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার পুত্র/কন্যার বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে।
আবেদন ফরম পূরণ করা : সরকার কর্তৃক চাকরির জন্য (িি.িঢ়ড়ষরপব.মড়া.নফ) এবং িি.িযরমযধিুঢ়ড়ষরপব.মড়া.নফ) ওয়েবসাইট থেকে ডাউনলোড পূর্বক নির্ধারিত আবেদন ফরম/ছক স্বহস্তে পূরণ করে স্বাক্ষরপূর্বক পুলিশ সুপার (প্রশাসন ও প্ল্যানিং), বাংলাদেশ পুলিশ, হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্স, উত্তরা, ঢাকা বরাবরে ডাকযোগে পাঠাতে হবে। সরাসরি বা হাতে হাতে কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।
আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ১৫ ডিসেম্বর ২০১৯।
জরুরি তথ্য : আবেদনপত্রের খামের ওপরে (বাম পার্শ্বে) পদের নাম, নিজ জেলা ও বিশেষ কোটার নাম উল্লেখ করতে হবে।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা : আবেদনপত্র পুলিশ সুপার (প্রশাসন ও প্ল্যানিং), বাংলাদেশ পুলিশ, হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্স, ৩৪ শাহ্জালাল এভিনিউ, সেক্টর-৪, উত্তরা, ঢাকা-১২৩০ বরাবরে পাঠাতে হবে।


আরো সংবাদ


premium cement