১৬ জানুয়ারি ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জমাদিউস সানি ১৪৪৩
`

কারিগরি শিক্ষা বোর্ডে ১৭ জন নিয়োগ

-

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডে নিচে বর্ণিত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ২২ নভেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদা সুলতানা পদের নাম : উচ্চমান সহকারী।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানসহ সংশ্লিষ্ট কাজে তিন বছরের অভিজ্ঞতা।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
পদের নাম : ক্যাটালগার/রেকর্ডকিপার।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক ডিগ্রিসহ গ্রন্থাগার বিজ্ঞানে সার্টিফিকেট কোর্সে পাসসহ সংশ্লিষ্ট কাজে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
পদের নাম : ভাণ্ডার রক্ষক।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক পাসসহ ভাণ্ডার রক্ষক কাজে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
পদের নাম : উচ্চমান সহকারী কাম ডাটা প্রসেসর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানসহ কম্পিউটারে ডাটা এন্ট্রি কাজে তিন বছরের অভিজ্ঞতা ও কম্পিউটারে অ্যাপটিচ্যুড পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমান ও কম্পিউটারে অ্যাপটিচ্যুড পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : অফসেট প্লেট মেকার।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি (ভোকেশনাল) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ ছাপাখানায় ৫ বছরের প্লেট মেকিংয়ে অভিজ্ঞতাসহ পিএস প্লেট ও ডিএস প্লেট তৈরির জ্ঞান থাকতে হবে।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-
পদের নাম : রিসিপশনিস্ট।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি (বিএম বা ভোক) বা সমমানসহ কম্পিউটার টাইপিংয়ে গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০ সহ পিএবিএক্স বা ট্যালেক্স ব্যবহারের অভিজ্ঞতা।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : গাড়ি চালক।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস। গাড়ি চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্সধারী।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : অফিস অ্যাটেনডেন্ট।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান।
বেতন স্কেল : ৯০০০-২১৮০০/-
পদের নাম : ইলেকট্রিশিয়ান।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস। ইলেকট্রিশিয়ান হিসেবে সি গ্রেডের লাইসেন্সধারী।
বেতন স্কেল : ৮৮০০-২১৩১০/-
পদের নাম : কম্পিউটার ল্যাব অ্যাটেনডেন্ট।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমানসহ কম্পিউটার রক্ষণাবেক্ষণ কাজের প্রশিক্ষণ।
বেতন স্কেল : ৮৫০০-২০৫৭০/-
পদের নাম : এমএলএসএস।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
উপরি উক্ত পদে যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : ঢাকা, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, সিরাজগঞ্জ, ময়মনসিংহ, ঝালকাঠি, নরসিংদী, শরীয়তপুর, কুমিল্লা, ব্রাক্ষণবাড়িয়া, নোয়াখালী, বরিশাল।
অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ২২ নভেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ঙহষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে ঝগঝ-এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। ঙহষরহব-এ আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৩০০ চরীবষ) ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৮০ চরীবষ) স্ক্যান করে নির্ধারত স্ক্যানে টঢ়ষড়ধফ করবেন।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতো ছবি ও স্বাক্ষর টঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু-তে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে এবং টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বরের মাধ্যমে ২টি ঝগঝ করে পরীক্ষার ফি বাবদ ১-১২ নম্বর ক্রমিকের পদের জন্য ২২৪ টাকা ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://নঃবন.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্রের নাম ইত্যাদি তথ্যসংবলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফপূর্বক রঙিন প্রিন্ট করে নেবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাবেন।


আরো সংবাদ


premium cement