১৬ জানুয়ারি ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জমাদিউস সানি ১৪৪৩
`

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে ১১০ জন উপ-সহকারী প্রকৌশলী নিয়োগ

-

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের রাজস্ব খাতভুক্ত নিচে বর্ণিত শূন্য পদে জনবল নিয়োগের লক্ষ্যে বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র পূরণ ও জমা দেয়া এবং পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ২০ নভেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদা সুলতানা

পদের নাম : উপ-সহকারী প্রকৌশলী/শাখা কর্মকর্তা (পুর)।
পদের সংখ্যা : ৮৫টি।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত প্রতিষ্ঠান বা ইনস্টিটিউট থেকে পুরকৌশল বিষয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। তবে শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। এমএস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনায় অভিজ্ঞতা।
বেতন স্কেল : ১৬০০০-৩৮৬৪০/-
পদের নাম : উপ-সহকারী প্রকৌশলী/শাখা কর্মকর্তা (যান্ত্রিক/বিদ্যুৎ)।
পদের সংখ্যা : ২৫টি।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত প্রতিষ্ঠান বা ইনস্টিটিউট থেকে যন্ত্র কৌশল, তড়িৎ কৌশল বা শক্তি কৌশল বিষয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। তবে শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। এমএস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনায় অভিজ্ঞতা।
বেতন স্কেল : ১৬০০০-৩৮৬৪০/-
বয়সসীমা : ১ অক্টোবর ২০১৯ তারিখে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা (নাতি-নাতনী) প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে।
অনলাইনে আবেদনপত্র জমা দেয়া ও ফি জমা
দেয়া : ঙহষরহব-এর মাধ্যমেই পরীক্ষার ফি বাবদ প্রত্যেক প্রার্থীকে ১০০০ টাকা জমা দিতে হবে। প্রার্থীকে বাপাউবোর ঙহষরহব জবপৎঁরঃসবহঃ চড়ৎঃধষ (ৎসং.নফিন.মড়া. নফ/ড়ৎসং)-এ ষড়মরহ করে অনলাইনে জবমরংঃৎধঃরড়হ তথা আবেদন করতে হবে এবং ফি জমা দিতে হবে। নির্ধারিত তারিখ ও সময়ের পরে কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।
জরুরি তথ্য : কোনো আবেদনপত্র সরাসরি বা আবেদনের হার্ডকপি গ্রহণ করা হবে না।
ঙহষরহব-এ আবেদনপত্র পূরণ বা জমা দেয়া এবং পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ২০ নভেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত ঙহষরহব-এ আবেদনপত্র পূরণ করা এবং পরীক্ষার ফি জমা দেয়া যাবে।
লিখিত পরীক্ষা ও প্রবেশপত্র : প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের নির্বাচনী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রার্থী নির্ধারিত সময়ের পর তার ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে ছবি, রোল নম্বর, পরীক্ষার স্থান ও তারিখ সংবলিত লিখিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড এবং প্রিন্ট করতে পারবেন। লিখিত পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে বাপাউবোর ওয়েবসাইটে এবং জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে।
মৌখিক পরীক্ষা ও প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষা : লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা এবং প্রযোজ্য ক্ষেত্রে বিষয়ভিত্তিক ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে হবে। মৌখিক বা ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময়সূচি যথাসময়ে বাপাউবোর ওয়েবসাইট এবং জাতীয় দৈনিক পত্রিকার মাধ্যমে জানানো হবে। মৌখিক বা ব্যবহারিক পরীক্ষার জন্য আলাদা কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না।
প্রার্থীর ছবি : প্রার্থীকে সাম্প্রতিক তোলা রঙিন ছবি (সাদা ব্যাকগ্রাউন্ডে) অনলাইনে আপলোড করতে হবে।
আবেদনের সময় যেসব কাগজপত্র জমা দিতে হবে : আবেদনের সময় অনলাইনে কোনো প্রমাণক হিসেবে কাগজপত্র জমা দিতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের কেবল মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিচের কাগজপত্রের মূলকপি দেখাতে হবে এবং সব কাগজপত্রের ১ কপি সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে। সব সত্যায়ন/ প্রত্যয়ন প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সম্পাদিত হতে হবে।
ক. এসএসসি বা সমমান এবং ডিপ্লোমা পাসের সনদপত্র ও নম্বরপত্রসহ সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত অনুলিপি কপি।
খ. কম্পিউটার জ্ঞানের সমর্থনে সনদপত্রের সত্যায়িত কপি।
গ. জাতীয়তার সনদপত্রের মূল/সত্যায়িত কপি।
ঘ. নাগরিকত্ব সনদপত্রের মূল/সত্যায়িত কপি।
ঙ. প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্রের কপি।
ঘ. শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে প্রতিবন্ধী সংক্রান্ত সনদের অনুলিপি জমা দিতে হবে এবং মূলকপি দেখাতে হবে।
অনাপত্তিপত্র : সরকারি/আধা সরকারি/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের অফিসিয়াল সিল, স্বাক্ষর ও তারিখ সংবলিত অনাপত্তিপত্রসহ আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় তা জমা দিতে হবে।
বিভাগীয় প্রার্থী : বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে উপরি উক্ত কাগজপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে জমা দিতে হবে এবং এর এক কপি মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে।


আরো সংবাদ


premium cement