১৬ জানুয়ারি ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জমাদিউস সানি ১৪৪৩
`

কর অঞ্চল-১৪, ঢাকায় ২২ জন নিয়োগ

-

পদের নাম : উচ্চমান সহকারী।
পদের সংখ্যা : ৭টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ। ডড়ৎফ চৎড়পবংংরহমসহ ঊসধরষ, ঋধী ইত্যাদি পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৩টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। সাঁটলিপি লিখনে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনি¤œ গতি যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ এবং কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ হতে হবে। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : গাড়ি চালক।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী বা সমমান পাস। হালকা ও ভারী যানবাহন চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্সধারী।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে বাংলায় ও ইংরেজিতে যথাক্রমে ২০ ও ২০ শব্দ হতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
উপরি উক্ত পদে ঢাকা সিভিল ডিভিশনের যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ঢাকা সিভিল ডিভিশনের (ঢাকা বিভাগ) ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ঢাকা বিভাগের সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : নোটিশ সার্ভার।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
পদের নাম : অফিস সহায়ক।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
পদের নাম : নিরাপত্তা প্রহরী।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
উপরি উক্ত পদে ঢাকা সিভিল ডিভিশনের যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ঢাকা সিভিল ডিভিশনের (ঢাকা বিভাগ) ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, কিশোরগঞ্জ। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ঢাকা বিভাগের সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
বয়সসীমা : ১ অক্টোবর ২০১৯ তারিখে সাধারণ প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
জরুরি তথ্য : সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে।
মৌখিক পরীক্ষার সময় যেসব কাগজপত্র জমা দিতে হবে : মৌখিক পরীক্ষার সময় নি¤œবর্ণিত কাগজপত্রের মূলকপি দেখানোপূর্বক প্রতিটির ১ কপি করে প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।
১. প্রার্থীর সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতার সনদপত্রসহ)।
২. প্রার্থী যে ইউনিয়ন/ পৌরসভা/ ওয়ার্ডের বাসিন্দা, সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র।
৩. মহিলা কোটা ছাড়া অন্যান্য কোটার সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত ছায়ালিপি।
৪. শারীরিক প্রতিবন্ধী, এতিম, ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট এবং মুক্তিযোদ্ধা কোটার আবেদনকারী প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পিতা-মাতার/পুত্র-কন্যার পুত্র-কন্যাদের পিতার পিতামাতা/মাতার পিতা-মাতার মুক্তিযোদ্ধার সনদপত্র।
৫. আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনপত্রের সাথে মুক্তিযোদ্ধার সনদপত্র এবং আবেদনকারীর সাথে সম্পর্ক উল্লেখপূর্বক সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রত্যয়নপত্র।
৬. প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদপত্র।
৭. গাড়িচালক পদের প্রার্থীদের ক্ষেত্রে ড্রাইভিং লাইসেন্সের সত্যায়িত অনুলিপি।
৮. জাতীয় পরিচয়পত্র/ জন্ম সনদের সত্যায়িত অনুলিপি।
৯. ঙহষরহব-এ পূরণকৃত আবেদনপত্রের কপি।
আবেদনপত্র পূরণ করা : পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি (যঃঃঢ়://ঃধী১৪.ঃবষবঃধষশ.পড়স.নফ) এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ১২ নভেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ঙহষরহব-এ আবেদনপত্র জমা দেয়ার পর থেকে ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। ঙহষরহব-এ আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৮০ ঢ়রীবষ) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৩০০ ঢ়রীবষ) স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন। প্রার্থী ঙহষরহব-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টেড কপি পরীক্ষা-সংক্রান্ত যেকোনো প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দেবেন।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতো ছবি ও স্বাক্ষর টঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু-তে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে এবং টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বরের মাধ্যমে ২টি ঝগঝ করে আবেদন ফি বাবদ ১-৪ নম্বর ক্রমিকের পদের জন্য ১১২ টাকা এবং ৫-৭ নম্বর ক্রমিকের পদের জন্য মোট ৫৬ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন। ঙহষরহব আবেদনপত্রের সব অংশ পূরণ করে ঝঁনসরঃ করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত ঙহষরহব-এ পূরণকৃত আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।
জেনে রাখুন : আবেদন গ্রহণের সময়সীমা শেষ হওয়ার পর প্রার্থী লিখিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। একই প্রবেশপত্র দিয়ে লিখিত এবং মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার তারিখ, সময় এবং কেন্দ্রের নাম প্রবেশপত্রে উল্লেখ থাকবে। পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্রের নাম যথাসময়ে ওয়েবসাইটে (িি:ি//ঃধীবংুড়হব-১৪.ড়ৎম)/ ঝগঝ/পত্রিকায় বিজ্ঞপ্তির মারফত জানানো হবে।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি (যঃঃঢ়://ঃধী১৪.ঃবষবঃধষশ. পড়স.নফ) ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। ঙহষরহব আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় ওই নম্বরটি সচল রাখা, ঝগঝ পড়া এবং প্রাপ্ত নির্দেশনা অনুসরণ করা বাঞ্ছনীয়। ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থান/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক রঙিন চৎরহঃ করে নেবেন। প্রার্থী এ প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাবেন।


আরো সংবাদ


premium cement