১৬ জানুয়ারি ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জমাদিউস সানি ১৪৪৩
`

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে ৩১০ জন নিয়োগ

-

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের অধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নি¤œবর্ণিত রাজস্ব/অস্থায়ী রাজস্ব খাতভুক্ত পদে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত স্থায়ী নাগরিকদের কাছ থেকে আবেদন আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ১৫ নভেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদা সুলতানা
পদের নাম : নলকূপ মেকানিক।
পদের সংখ্যা : ৩১০টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; সংশ্লিষ্ট কাজে ১ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৯০০০-২১৮০০/-
বয়সসীমা : ১ নভেম্বর ২০১৯ তারিখে প্রার্থীর বয়স ১৮ হতে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান/ প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।
যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : শেরপুর, রাঙ্গামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, সিরাজগঞ্জ, নওগাঁ, ঠাকুরগাঁও, খুলনা, মাগুরা, বরিশাল, বরগুনা, ঝালকাঠি। তবে সব জেলার এতিম/ প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ১৫ নভেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত।
ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ঙহষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। ঙহষরহব আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৮০ ঢ়রীবষ) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৩০০ ঢ়রীবষ) স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন। প্রার্থী ঙহষরহব-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যেকোনো প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : ঙহষরহব-এ আবেদনপত্র অঢ়ঢ়ষরপধঃরড়হ ঋড়ৎস যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতো ছবি এবং ংরমহধঃঁৎব ঁঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদন ঝঁনসরঃ করা সম্পন্ন প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ'ং কপিতে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে এবং টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী নি¤েœাক্ত পদ্ধতিতে যেকোনো ঞবষবঃধষশ ঢ়ৎব-ঢ়ধরফ সড়নরষব নম্বরের মাধ্যমে ২টি ঝগঝ করে পরীক্ষার ফি বাবদ ৫৬ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন। ঙহষরহব-এ আবেদনপত্রের সব অংশ পূরণ করে ঝঁনসরঃ করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত ঙহষরহব আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://ফঢ়যব.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে।
ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী ফড়হিষড়ধফ পূর্বক রঙিন প্রিন্ট করে নেবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাবেন।
মৌখিক পরীক্ষার সময় যেসব কাগজপত্র জমা দিতে হবে : মৌখিক পরীক্ষার সময় নি¤œবর্ণিত কাগজপত্রের মূলকপি দেখানোপূর্বক প্রতিটির ১টি করে সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।
১. প্রার্থীর সব শিক্ষাগত যোগ্যতার সনদ (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদসহ)।
২. জাতীয় পরিচয়পত্র/ জন্মনিবন্ধন সনদ ও অন্যান্য সনদ।
৩. কোটার দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্র।
৪. ঙহষরহব-এ পূরণকৃত আবেদনপত্রের কপি (অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু)।


আরো সংবাদ


premium cement