২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাংলাদেশ ব্যাংকে সিসিটিভি অপারেটর এবং সিসিটিভি টেকনিশিয়ান নিয়োগ

-

বাংলাদেশ ব্যাংকে সিসিটিভি অপারেটর পদে ২৬টি এবং সিসিটিভি টেকনিশিয়ান পদে ৩টিসহ মোট ২৯টি পদে নিয়োগের উদ্দেশ্যে প্যানেল প্রস্তুতির জন্য নিচের শর্তাধীনে বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র পূরণের শেষ তারিখ : ৩১ অক্টোবর ২০১৯। লিখেছেন মাহমুদা সুলতানা
পদের নাম : সিসিটিভি অপারেটর।
পদের সংখ্যা : ২৬টি। (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত ৩টি পদ। অবশিষ্ট ২৩টি পদের ক্ষেত্রে সব কোটা প্রযোজ্য। )
শিক্ষাগত যোগ্যতা : স্নাতক পাসসহ কম্পিউটার বিজ্ঞানে ডিপ্লোমা বা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে হার্ডওয়ার ও সফটওয়ার বিষয়ে ৬ মাসের শর্ট কোর্স সম্পন্ন।
অভিজ্ঞতা : সিসিটিভি ক্যামেরা স্থাপন, ক্যাবল ফিটিং, ক্যামেরা স্থানান্তর, সমস্যা সনাক্তকরণ ও সমাধানের বাস্তব অভিজ্ঞতাসহ সিসিটিভি পরিচালনা ও পর্যবেক্ষণে কমপক্ষে ৩ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/- ও তার সাথে নিয়মানুযায়ী অন্যান্য সুবিধা দেয়া হবে।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ঝালকাঠি ও রাজশাহী জেলা ছাড়া সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান/নাতি/ নাতনি এবং এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : সিসিটিভি টেকনিশিয়ান।
পদের সংখ্যা : ৩টি। (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত ১টি পদ। অবশিষ্ট ২টি পদের ক্ষেত্রে সব কোটা প্রযোজ্য। )
শিক্ষাগত যোগ্যতা : এসএসসি (ভোকেশনাল) বা এসএসসি বা সমমান পরীক্ষায় পাসসহ সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল বিষয়ে ৬ মাসের ট্রেড কোর্সে উত্তীর্ণ।
অভিজ্ঞতা : সিসিটিভি ক্যামেরা স্থাপন, ক্যাবল ফিটিং, ক্যামেরা স্থানান্তর, সমস্যা শনাক্তকরণ ও সমাধানের বাস্তব অভিজ্ঞতাসহ সিসিটিভি পরিচালনা ও পর্যবেক্ষণে কমপক্ষে ২ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৮৫০০-২০৫৭০/- ও তার সাথে নিয়মানুযায়ী অন্যান্য সুবিধা দেয়া হবে।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : বরিশাল, জামালপুর, ঝালকাঠি, খুলনা ও নড়াইল জেলা ছাড়া সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান/নাতি/ নাতনি এবং এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
উভয় পদের ক্ষেত্রে বয়সসীমা : ০৬-১০-২০১৯ তারিখে প্রার্থীর বয়স ৩০ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর।
অনলাইনে আবেদনপত্র পূরণের শেষ তারিখ : ৩১ অক্টোবর ২০১৯।
আবেদনের নিয়ম : অনলাইনে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। কোনো ফি লাগবে না। আবেদনের আগে আপনার একটি স্ক্যান করা ছবি সংরক্ষণ করে রাখুন। পাশাপাশি স্ক্যান করে রাখুন আপনার স্বাক্ষর। সব ধরনের তথ্য দেয়ার পর সংযুক্ত করতে হবে ছবি ও স্বাক্ষর। কোনো কোটার আওতাভুক্ত হলে ফরমে দেয়া অপশনে ক্লিক করতে হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ করার পর সিভি আইডেন্টিফিকেশন নম্বর, ট্র্যাকিং নম্বর ও পাসওয়ার্ড দেয়া হবে। এগুলো সংরক্ষণ করতে হবে। পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা এবং পরে বিভিন্ন কাজে বর্ণিত তথ্যসমূহ দরকার হবে। প্রার্থীদের প্রাথমিকভাবে কোনো কাগজপত্র জমা দিতে হবে না। লিখিত পরীক্ষা গ্রহণের পর উত্তীর্ণ প্রার্থীদের কাছ থেকে আবেদনে উল্লিখিত তথ্যাদির সমর্থনে প্রয়োজনীয় কাগজপত্র চাওয়া হবে। জমাকৃত কাগজপত্রের সঠিকতা যাচাই সাপেক্ষে তাদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে। এ নিয়োগের ক্ষেত্রে কোটাসংক্রান্ত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্থায়ী ঠিকানা হিসেবে স্বামীর স্থায়ী ঠিকানা ব্যবহার করতে হবে।
নিয়োগ পরীক্ষা : প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষার সময়সূচি পত্রিকা ও ওয়েবসাইটে প্রকাশ করা হবে।
অনলাইনে আবেদনপত্র পূরণের ঠিকানা : আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট িি.িবৎবপৎঁরঃসবহঃ.নন.ড়ৎম. নফ-এ অনলাইন আবেদন ফরম পূরণের মাধ্যমে দরখাস্ত করতে হবে।


আরো সংবাদ



premium cement

সকল